ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কাটাখালী পৌরসভা

বছরে আয় সাড়ে ৩ কোটি, তবুও নেই চা খাওয়ার টাকা! 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০১ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২১
বছরে আয় সাড়ে ৩ কোটি, তবুও নেই চা খাওয়ার টাকা! 

রাজশাহী: বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপন ইস্যুতে বিতর্কিত ‘মেয়র আব্বাস আলী’ মুক্ত কাটাখালী পৌরসভা চান তার প্রতি অনাস্থা আনা কাউন্সিলররা।  

শুক্রবার (২৬ নভেম্বর) বেলা ১১টার দিকে পৌরসভা ভবনে আনুষ্ঠানিকভাবে সংবাদ সম্মেলন করে কাউন্সিলরা এমন দাবি জানান।

এতে মেয়র আব্বাস আলীর বিরুদ্ধে পৌরসভা সম্পর্কিত বিভিন্ন অভিযোগ তুলে ধরা হয়।

কাউন্সিলররা অভিযোগ করে বলেন, পৌরসভার মেয়র আব্বাসের হাত থেকে মুক্তি পেতে কাটাকালী সিটি করপোরেশন বা অন্য কিছু হলেও তাদের কোনো আপত্তি নেই। বছরে সাড়ে তিন কোটি টাকার রাজস্ব আদায় হয়। অথচ এখন ফাণ্ডে এক কাপ চা পানেরও টাকা নেই।

সংবাদ সম্মেলনে রাজশাহীর কাটাখালী পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মঞ্জুর রহমান সাংবাদিকদের সামনে বক্তব্য তুলে ধরেন। এ সময় পৌরসভার সংরক্ষিত নারী ও সাধারণ কাউন্সিলরাও উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে অভিযোগ করে বলা হয়, মেয়র আব্বাস পৌরসভার কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারীদের প্রায়ই অকথ্য ভাষায় গালি-গালাজ করেন। জোরপূর্বক সভা ও অন্য কাগজে স্বাক্ষর করতে বাধ্য করেন মেয়র। গুরুত্বপূর্ণ নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্প দ্বিতীয় পর্যায়, নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্পসহ উন্নয়ন প্রকল্প সমূহের যাবতীয় কাজ তার আত্মীয়-স্বজন ও পছন্দের লোকজনের নামে ঠিকাদারী লাইসেন্স খুলে কাজ দিতেন। বাইরের ঠিকাদারকে লাইসেন্স ইস্যু করতে দিতেন না। আব্বাসের আত্মীয় ও স্বজনের মধ্যে চারজনের নামে লাইসেন্স আছে এই পৌরসভায়।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, পৌরসভার মেয়র আব্বাস আলী চৌমুহনীর আবু বাক্কার হত্যা মামলার সাজাপ্রাপ্ত আসামি। তার ভাই আরিফুল ইসলাম মানিক রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শফিউল ইসলাম লিলন হত্যা মামলার ফাঁসির আসামি।

মেয়র আব্বাস জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল নিয়ে কটূক্তি ও অবমাননাকর বক্তব্য প্রদান এবং তা সোশ্যাল মিডিয়ায় প্রকাশ, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনকে অকথ্য ভাষায় গালি-গালাজ এবং বিরূপ মন্তব্য করেছেন।

শুধু তা-ই নয়, জনগুরুত্বপূর্ণ সরকারি খাল দখল করে অনুমোদনহীনভাবে দ্বিতল বিশিষ্ট দুটি মার্কেট নির্মাণ করেছেন তিনি। মেয়র আব্বাস আলীর অপসারণের জন্য অনাস্থা প্রস্তাব করে বৃহস্পতিবার (২৫ নভেম্বর) দুপুরে সভা করা হয়। পরে মন্ত্রণালয়ে পাঠানোর জন্য এই সংক্রান্ত চিঠি রাজশাহী জেলা প্রশাসকের কাছে জমা দেওয়া হয়েছে বলেও জানান পৌরসভার বিক্ষুব্ধ কাউন্সিলররা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কাটাখালী পৌরসভার ১ নম্বর প্যানেল মেয়র আনোয়ার সাদাত, ২ নম্বর প্যানেল মেয়র সিরাজুল ইসলাম, ৩ নম্বর প্যানেল মেয়র হোসনেয়ারা বেগম, ৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মঞ্জুর রহমান, ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ইয়াছিন মোল্লা, ৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর বোরহান উদ্দীন রাব্বানী, ৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মনিরুজ্জামান মনির, ৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মজিদ, ৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর এনামুল হকসহ আরও অনেকে।  

আরও পড়ুন: 
লাইভে এসে কান্না, ক্ষমা চাইলেন মেয়র আব্বাস 
এবার মেয়র পদও হারাচ্ছেন আব্বাস আলী
‘খুনি মোশতাকের প্রেতাত্মা মেয়র আব্বাস’
মেয়রের অডিও ফাঁস, আন্দোলনে উত্তাল রাজশাহী 
মেয়র আব্বাসকে আ.লীগ থেকে অব্যাহতির সুপারিশ
মেয়র আব্বাসের নামে ডিজিটাল আইনে মামলা

বাংলাদেশ সময়: ১৯০১ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২১
এসএস/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।