ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নিহত কবিরের সন্তানের লেখাপড়ার দায়িত্ব নিলেন আতিকুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০১ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২১
নিহত কবিরের সন্তানের লেখাপড়ার দায়িত্ব নিলেন আতিকুল পরিবারের সদস্যদের সঙ্গে কবির।

ঢাকা: রাজধানীর পান্থপথ এলাকায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) গাড়ি চাপায় নিহত আহমেদ কবিরের ২ সন্তানের লেখাপড়ার দায়িত্ব নিয়েছেন মেয়র মো. আতিকুল ইসলাম।  

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) উত্তর সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা আবুল বাসার মুহাম্মদ তাজুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

 

তিনি আরও জানান, ইতোমধ্যে ডিএনসিসি মেয়রের পক্ষ থেকে নিহতের পরিবারকে নগদ ৫০ হাজার টাকা, নিহতের নিজ বাড়ি পিরোজপুরে মরদেহ পরিবহন ও যাতায়াতের জন্য একটি ফ্রিজারভ্যান এবং একটি মাইক্রোবাস দেওয়া হয়েছে। এছাড়াও ডিএনসিসি মেয়র নিহতের নবম ও চতুর্থ শ্রেণিতে অধ্যায়নরত দুই সন্তানের লেখাপড়ার দায়িত্বভারও গ্রহণ করেছেন।

পান্থপথ ফার্নিচার দোকানের সামনে বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে একটি ময়লার গাড়ির ধাক্কায় মোটরসাইকেল আরোহী আহমেদ কবির নামে একজন ব্যক্তি নিহত হয়। পরে ডিএনসিসির পক্ষ থেকে তদন্ত কমিটি গঠনসহ সার্বিক বিষয়ে খোঁজখবর নেওয়া হয়।

আগামী তিন কার্যদিবসের মধ্যে সুস্পষ্ট মতামতসহ প্রতিবেদন দাখিলের জন্য ডিএনসিসির পক্ষ থেকে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

ডিএনসিসি সচিব (যুগ্ম সচিব) মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক স্বাক্ষরিত অফিস আদেশে প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডোর এস এম শরিফ-উল ইসলামকে আহ্বায়ক এবং মহাব্যবস্থাপক (পরিবহন) মো. মিজানুর রহমানকে সদস্য সচিব করে তদন্ত কমিটিটি গঠন করা হয়।  

এই কমিটিতে তত্ত্বাবধায়ক প্রকৌশলী (যান্ত্রিক) আবুল হাসনাত মো. আশরাফুল আলমকে সদস্য করা হয়েছে। তদন্ত প্রতিবেদনপ্রাপ্তির পর ডিএনসিসির পক্ষ থেকে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে বুধবার (২৪ নভেম্বর) গুলিস্তান মোড়ে ডিএসসিসির ময়লার গাড়ির চাপায় নিহত হয় নটর ডেম কলেজের ছাত্র। পরে জানা যায়, গাড়িরচালক ছিলেন এক পরিচ্ছন্নতাকর্মী। এ হত্যার বিচার দাবিতে বিক্ষোভ করছেন নটর ডেমের শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ০২০১ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২১
এমআইএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।