ঢাকা, রবিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

জাতীয়

স্বীকৃতি অর্জনে বাংলাদেশের সহযোগিতা চায় কসোভো

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৯ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২১
স্বীকৃতি অর্জনে বাংলাদেশের সহযোগিতা চায় কসোভো

ঢাকা: আন্তর্জাতিক স্বীকৃতি অর্জনে বাংলাদেশের সহযোগিতা চেয়েছেন ঢাকায় নিযুক্ত কসোভোর রাষ্ট্রদূত গুনের ওরেয়া। রাষ্ট্রদূতকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সঙ্গে সাক্ষাৎ করে আন্তর্জাতিক স্বীকৃতি অর্জনে বাংলাদেশের সহযোগিতা চান কসোভোর রাষ্ট্রদূত।

সদ্যসমাপ্ত ৭৬তম জাতিসংঘ সাধারণ অধিবেশনে বাংলাদেশও কসোভোর পররাষ্ট্রমন্ত্রীর মধ্যকার সাইডলাইন বৈঠকের প্রসঙ্গ টেনে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, ওই বৈঠকের পর বাংলাদেশ ও কসোভো অনেক কাছাকাছি এসেছে। বাংলাদেশের প্রধানমন্ত্রীকে সে দেশে রাষ্ট্রীয় সফরের জন্য কসোভোর প্রধানমন্ত্রীর আমন্ত্রণের কথা জানান দেশটির রাষ্ট্রদূত।

এ সময় সুবিধাজনক সময়ে কসোভো সফরের জন্য পররাষ্ট্র প্রতিমন্ত্রীর কাছে কসোভোর উপ-পররাষ্ট্রমন্ত্রীর আমন্ত্রণ পৌঁছে দেন দেশটির রাষ্ট্রদূত।

বাংলাদেশ ও কসোভোর দ্বিপাক্ষিক সম্পর্ক ক্রমান্বয়ে শক্তিশালী হচ্ছে। ইতোমধ্যে কসোভোর সঙ্গে ৩টি সমঝোতা স্মারক স্বাক্ষর হয়েছে। আরো কিছু সমঝোতা স্মারক/চুক্তি শেষ পর্যায়ে রয়েছে।

বাংলাদেশ সময়: ১৮০৭ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২১
টিআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa