ঢাকা, শুক্রবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১, ২৭ রবিউস সানি ১৪৪৩

জাতীয়

‘বঙ্গবন্ধু হত্যায় জিয়া সরাসরি জড়িত ছিলেন’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১২ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২১
‘বঙ্গবন্ধু হত্যায় জিয়া সরাসরি জড়িত ছিলেন’

ঢাকা: জিয়াউর রহমান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যার সঙ্গে সরাসরি জড়িত ছিলেন বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগ নেতা ক্যাপ্টেন (অব.) এবি তাজুল ইসলাম। এটা ফারুক-রশিদও তাদের বক্তব্যে বলেছেন বলে জানান তিনি।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) জাতীয় সংসদের অধিবেশনে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বিশেষ আলোচনায় অংশ নিয়ে তাজুল ইসলাম এ কথা জানান।  

এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সভাপতিত্ব করেন। এর আগের দিন বুধবার (২৪ নভেম্বর) এ বিশেষ আলোচনাটির প্রস্তাব উপস্থাপন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তাজুল ইসলাম বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর আমরা এটা মেনে নিতে পারিনি। আমরা বলেছিলাম মোশতাক-জিয়াউর রহমানকে উৎখাত করতে হবে। জিয়াউর রহমান আটক হওয়ার পর আমি তার বাসায় গিয়েছিলাম টেলিফোন লাইন বিচ্ছিন্ন করার জন্য। তখন তার সঙ্গে কথা বলে বুঝলাম জিয়াউর রহমান বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের সঙ্গে সরাসরি জড়িত ছিলেন। পরে ফারুক-রশিদ তাদের বক্তব্যেও বলেছেন জিয়াউর রহমান এ হত্যাকাণ্ডের সঙ্গে সরাসরি জড়িত ছিলেন। তারা জিয়ার সঙ্গে আলোচনা করেছিলেন। তিনি কখনও হত্যাকারীদের কিছু বলেননি। তাদের চাকরি দিয়েছেন, পুরস্কৃত করেছেন। ফরুক-রশিদ বলেছিলেন যে জিয়াউর রহমান বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত ছিলেন তার কর্মকাণ্ডেও সে প্রমাণ পাওয়া যায়।

তাজুল ইসলাম বলেন, বঙ্গবন্ধুর যে স্বপ্ন ছিল সেই স্বপ্ন বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্ব দিয়ে যাচ্ছেন। তার উন্নয়ন কৌশল বিশ্বে স্বীকৃতি পেয়েছে। বর্তমান এ অগ্রযাত্রাকে ধরে রাখতে হবে। জীবন দিয়ে হলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।

বাংলাদেশ সময়: ১৭১১ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২১
এসকে/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa