ঢাকা, শুক্রবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১, ২৭ রবিউস সানি ১৪৪৩

জাতীয়

কুড়িগ্রামে ১০ মাসে ৩৪২ নারী-শিশুকে ধর্ষণ-নির্যাতন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৭ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২১
কুড়িগ্রামে ১০ মাসে ৩৪২ নারী-শিশুকে ধর্ষণ-নির্যাতন

কুড়িগ্রাম: কুড়িগ্রামে জানুয়ারি থেকে অক্টোবর মাস পর্যন্ত ৩৪২ জন নারী ও কন্যাশিশু নির্যাতন-ধর্ষণের শিকার হয়েছে। এরমধ্যে শারীরিক নির্যাতনের শিকার ৩১৫ জন, ধর্ষণের শিকার ২০ জন ও অন্যান্য সাতজন।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) দুপুরে কুড়িগ্রাম প্রেসক্লাবের সৈয়দ শামসুল হক মিলনায়তনে স্থানীয় গণমাধ্যমকর্মীদের নিয়ে বাংলাদেশ মহিলা পরিষদ কুড়িগ্রাম জেলা শাখার উদ্যোগে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

‘নারীর প্রতি সহিংসতা বন্ধ কর, সম অধিকার নিশ্চিত কর’-এ প্রতিপাদ্যে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।  

সংবাদ সম্মেলনে বাংলাদেশ মহিলা পরিষদ কুড়িগ্রাম জেলা শাখার সভাপতি রওশন আরা চৌধুরীর সভাপতিত্বে বক্তব্য রাখেন সাংবাদিক সফি খান, মহিলা পরিষদের সাধারণ সম্পাদক প্রতিমা চৌধুরী, সহ-সাধারণ সম্পাদক সুব্রতা রায়, সাংবাদিক অলক সরকার, রাজু মোস্তাফিজ প্রমুখ।

সংবাদ সম্মেলনে কুড়িগ্রাম মহিলা পরিষদের লিগ্যাল এইড সম্পাদক ঝুমা ঘোষ বলেন, এক সমীক্ষায় আমাদের কাছে তথ্য এসেছে চলতি বছরের জানুয়ারি থেকে মার্চ মাস পর্যন্ত সারাদেশে ৯৯১ জন নারী ও কন্যাশিশু বিভিন্নভাবে সহিংসতার শিকার হয়েছে।  

কুড়িগ্রাম জেলাতেও এ সংখ্যা আশঙ্কাজনক। চলতি বছরের জানুয়ারি থেকে অক্টোবর মাস পর্যন্ত কুড়িগ্রামে নারী-কন্যাশিশু নির্যাতন ও ধর্ষণের শিকার হয়েছে ৩৪২ জন। এরমধ্যে শারীরিক নির্যাতনের শিকার ৩১৫ জন, ধর্ষণের শিকার ২০ জন ও অন্যান্য সাতজন।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২১
এফইএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa