ঢাকা, শুক্রবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১, ২৭ রবিউস সানি ১৪৪৩

জাতীয়

নাঈমের নামে ফুটওভার ব্রিজ দাবি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২১
নাঈমের নামে ফুটওভার ব্রিজ দাবি গুলিস্তানে নটর ডেম কলেজের ছাত্রদের বিক্ষোভ | ছবি: শাকিল আহমেদ

ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ময়লার গাড়ির ধাক্কায় নটর ডেম কলেজছাত্র নাঈম হাসানের মৃত্যুর ঘটনায় প্রকৃত অপরাধীর বিচারের দাবিতে বিক্ষোভ করেছে তার সহপাঠীরা।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) মতিঝিল ও গুলিস্তানে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে তারা।

দুপুরে গুলিস্তান নূর হোসেন চত্বরে অবস্থানকালে নটর ডেম কলেজের আন্দোলনরত ছাত্ররা নিহত সহপাঠী নাঈম হাসানের নামে একটি ফুটওভার ব্রিজের দাবি জানিয়েছে। যেখানে সিটি করপোরেশনের গাড়ির ধাক্কায় নাঈমের মৃত্যু হয়েছে সেখানেই ফুটওভার ব্রিজটি নির্মাণে দাবি জানিয়েছে তারা।

এছাড়াও শিক্ষার্থীরা সড়কে চলাচলে নিরাপত্তা নিশ্চিত করাসহ আরো কয়েকটি দাবি নিয়ে দক্ষিণ সিটি কর্পোরেশন কর্মকর্তাদের সঙ্গে দেখা করতে গেছে।



দুপুর ২টার দিকে নটর ডেম কলেজছাত্র তানভীর আহমেদ বাংলানিউজকে বলেন, আমাদের বেশ কয়েকটা দাবি আছে। দাবিগুলো নিয়ে আমরা এখন দক্ষিণ সিটি করপোরেশন অফিসে যাচ্ছি। তাদের সঙ্গে আলাপ করব। দোষী চালকের দৃষ্টান্তমূলক শাস্তি এবং সড়কে চলাচলকারী শিক্ষার্থীদের নিরাপত্তা দিতে হবে।

আন্দোলনকারী কয়েকজন ছাত্র বলেন, নাঈম হাসান যেখানে মারা গেছে তার নামে সেখানে ফুটওভার ব্রিজ তৈরি করতে হবে। যদি সেখানে সমস্যা হয় তাহলে ওই এলাকার আশপাশে নাইমের নামে ফুটওভার ব্রিজ করতে হবে।

পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাহ উদ্দিন মিয়া বলেন, ছাত্ররা দুপুরের দিকে নূর হোসেন চত্বর ছেড়ে দিয়ে সিটি করপোরেশনে গিয়েছে তাদের বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে। এর পরপরই গুলিস্তান নূর হোসেন চত্বরে আটকে থাকা চারিদিকে যান চলাচল শুরু হয়েছে।

আরও পড়ুন:
মতিঝিল-গুলিস্তানজুড়ে ছাত্রদের প্রতিবাদের ঝড়
ময়লার গাড়ির ধাক্কায় ঝরলো আরও এক প্রাণ

বাংলাদেশ সময়: ১৫৪১ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২১
এজেডএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa