ঢাকা, শুক্রবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১, ২৭ রবিউস সানি ১৪৪৩

জাতীয়

নাসিরনগরে ২৬টি পদ্ম গোখরার ডিমের খোসা উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২১ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২১
নাসিরনগরে ২৬টি পদ্ম গোখরার ডিমের খোসা উদ্ধার

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়া নাসিরনগরে গত চারদিন অভিযান চালিয়ে ২৬টি পদ্ম গোখরার সাপের ডিমের খোসা উদ্ধার করা হয়েছে। এ নিয়ে গত কয়েকদিন ধরে উপজেলা সদরে সাধারণ মানুষের মাঝে আতঙ্ক বিরাজ করেছে।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) দুপুরে উপজেলা প্রশাসনের উদ্যোগে সাপ আতঙ্কে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হালিমা খাতুন বাংলানিউজকে বলেন, সাপ আতঙ্কের খবর পেয়ে আমরা উইল্ডলাইফ অ্যান্ড স্নেক রেসকিউ টিম ইন বাংলাদেশকে খবর দেওয়া হয়। তারা ঘটনাস্থলে এসে চারদিন অভিযান চালিয়ে দত্ত বাড়ির ইটের স্তুপ থেকে ২৬টির পদ্ম গোখরার সাপের ডিমের খোসা উদ্ধার করে। এছাড়াও আশপাশের বিভিন্ন ঝোঁপঝাড়ে খোঁজ করেও সাপের কোনো সন্ধান পায়নি। তবে সাধারণ মানুষ অনেকটা আতঙ্কমুক্ত। এখন চলাফেরা করতে কোনো সমস্যা হচ্ছে না।

উইল্ডলাইফ অ্যান্ড স্নেক রেসকিউ টিম ইন বাংলাদেশের সাধারণ সম্পদক মো. শাহজাহান বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) গত ২১ নভেম্বর আমাদের ফোন করে সাপ আতঙ্কের বিষয়টি জানান। আমরা ঘটনাস্থলে এসে আশপাশের ৫০০ মিটার জায়গাতে পরীক্ষা-নিরীক্ষা করে অভিযান পরিচালনা করে একটা সিদ্ধান্তে উপনীত হয়েছি যে ঘটনাস্থলে আতঙ্কের কথা বলা হয়েছিল। অনেকটাই কেটে গেছে। ২৬টি পদ্ম গোখরার সাপের ডিমের খোসা উদ্ধার করা হয়েছে। কৃষকরা নির্বিঘ্নে ধান কাটতে পারবে। তবে জমিতে ধান কাটতে গেলে গামবোট পড়ে গেলে ভাল হবে। বাড়ির আশপাশের ঝোঁপঝাড় সব সময় পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে।  

সংবাদ সম্মেলনে সদর উপজেলা চেয়ারম্যান রাফি উদ্দিনসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫১৯ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa