ঢাকা, শুক্রবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১, ২৭ রবিউস সানি ১৪৪৩

জাতীয়

গাজীপুর সিটি কর্পোরেশনে ৩ সদস্যের প্যানেল মেয়র গঠন

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১২ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২১
গাজীপুর সিটি কর্পোরেশনে ৩ সদস্যের প্যানেল মেয়র গঠন

ঢাকা: গাজীপুর সিটি কর্পোরেশনে তিন সদস্যের প্যানেল মেয়র গঠন করে দিয়েছে সরকার।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) স্থানীয় সরকার বিভাগ থেকে এ তথ্য জানানো হয়েছে।

স্থানীয় সরকার বিভাগ জানায়, জাহাঙ্গীর আলমকে মেয়র পদ থেকে বরখাস্ত করা হবে। শিগগিরই তিন সদস্যের প্যানেল মেয়রের নাম পজ্ঞাপন জারি করে জানানো হবে।

মুক্তিযুদ্ধ এবং মুক্তিযুদ্ধে শহীদদের নিয়ে কটাক্ষ করার অভিযোগে এরই মধ্যে মেয়র জাহাঙ্গীরকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়েছে।

জাহাঙ্গীর আলম গাজীপুরের মেয়র থাকছেন কিনা তা দু’দিনের মধ্যে জানা যাবে বলে এর আগে জানিয়েছিলেন স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে গত সোমবার (২২ নভেম্বর) ভার্চ্যুয়াল মন্ত্রিসভা বৈঠক শেষে সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নে তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগ থেকে বহিষ্কারের পর জাহাঙ্গীর আলমের মেয়র পদের বিষয়ে জানতে চাইলে স্থানীয় সরকার মন্ত্রী বলেছিলেন, আইনটা (‘স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন, ২০০৯’) দেখে ব্যবস্থা নেওয়া হবে। আইনটি দেখা হচ্ছে। আইনটি পর্যালোচনা হোক তারপর বলব। আইনগতভাবে তার অবস্থানটা কী হবে সেটা পর্যালোচনা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৫১১ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২১/আপডেট: ১৬২০
এমআইএইচ/এজে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa