ঢাকা, রবিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

জাতীয়

বঙ্গবন্ধু সাম্রাজ্যবাদের কাছে মাথা নত করেননি 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১০ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২১
বঙ্গবন্ধু সাম্রাজ্যবাদের কাছে মাথা নত করেননি  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জীবন দিয়ে গেলেও সাম্যাজ্যবাদের কাছে মাথা নত করেননি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস। স্বাধীনতা শব্দটি উচ্চারণ করলেই বঙ্গবন্ধুর নাম ধ্বনিত হয় বলেও তিনি মন্তব্য করেন।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) জাতীয় সংসদের অধিবেশনে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বিশেষ আলোচনায় অংশ নিয়ে তিনি এ মন্তব্য করেন। এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সভাপতিত্ব করেন। এর আগের দিন বুধবার এ বিশেষ আলোচনাটির প্রস্তাব উপস্থাপন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মৃণাল কান্তি দাস বলেন, স্বাধীনতা শব্দটি উচ্চারণ করলেই একটি নাম ধ্বনিত প্রতিধ্বনিত হয় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। শত শত বছরের জেকে বসা পরাধিনতার শৃঙ্খলা মুক্তি করার বঙ্গবন্ধু ছিলেন বাঙালির দিশারী। তিনি দিয়েছিলেন আমাদের স্বাধীনতা। স্বাধীনতার পর তিনি বাংলাদেশকে গড়ে তুলছিলেন। অসীম সাহসী বঙ্গবন্ধু ন্যম সম্মেলনে তার বক্তব্যে বলেছিলেন, আমার অবস্থা যদি চিলির আলেন্দের মতো হয় তবুও আমি সাম্রাজ্যবাদের কাছে মাথা নত করবো না।  

তার মেয়ে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ এগিয়ে চলেছে। তিনি বাংলাদেশকে স্বল্পন্নোত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত করেছেন।  

বাংলাদেশ সময়: ১৩০৮ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২১ 
এসকে/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa