ঢাকা, বুধবার, ২ ভাদ্র ১৪২৯, ১৭ আগস্ট ২০২২, ১৮ মহররম ১৪৪৪

জাতীয়

চেয়ারম্যান পদে লড়ছেন তৃতীয় লিঙ্গের প্রার্থী

এম রবিউল ইসলাম রবি, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৬ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২১
চেয়ারম্যান পদে লড়ছেন তৃতীয় লিঙ্গের প্রার্থী

ঝিনাইদহ: ঝিনাইদহের কালীগঞ্জে জমে উঠেছে ইউপি নির্বাচনের প্রচার প্রচারণা। নির্বাচনী প্রচার প্রচরণায় উপজেলার ত্রিলোচনপুর ইউনিয়নে সৃষ্টি হয়েছে বাড়তি আমেজ।

নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন তৃতীয় লিঙ্গের প্রার্থী নজরুল ইসলাম ঋতু। এতে ভোটারদের মধ্যেও দেখা দিয়েছে বাড়তি উৎসাহ। সুষ্ঠু নির্বাচন হলে জয়ের ব্যাপারে আশাবাদী ওই চেয়ারম্যান প্রার্থী।

সকাল থেকেই ভোট প্রার্থনা করতে মানুষের কাছে ঘুরছেন প্রার্থীরা। নির্বাচনে এই ইউনিয়নে বাড়তি আলোড়ন সৃষ্টি করেছেন তৃতীয় লিঙ্গের প্রার্থী নজরুল ইসলাম ঋতু। সকাল থেকে গভীর রাত পর্যন্ত ইউনিয়নের বিভিন্ন গ্রামে ছুটছেন দারেদারে। স্বতন্ত্র প্রার্থী হিসেবে আনারস প্রতীকে করছেন ভোট প্রার্থনা। দোকান, ব্যবসায় প্রতিষ্ঠান, চায়ের দোকানসহ সর্বত্র ভোট চাইছেন তিনি।

নির্বাচনী উৎসবের মধ্যের নজরুল ইসলাম ঋতুর প্রার্থী হওয়ায় উৎসবে যেন যোগ হয়েছে বাড়তি মাত্রা। পাড়া মহল্লা, হাট বাজার, চায়ের দোকানে আলোচনার কেন্দ্র বিন্দুতে রয়েছেন প্রার্থী নজরুল ইসলাম ঋতু।

স্থানীয়রা জানায়, ইউনিয়নের দাদপুর গ্রামের বাসিন্দা তিনি। চার ভাইয়ের মধ্যে তিনি তৃতীয়। ঋতু ঢাকায় থাকলে মাঝে মধ্যে আসেন গ্রামে। ইউনিয়নের বিভিন্ন গ্রামের সামাজিক কাজকর্ম করেছেন তিনি। মানুষের বিপদে-আপদে পাশে থেকেছেন। মানুষ হিসেবে ভালো হওয়ায় অনেকেরই পছন্দ তার। শান্তিপূর্ণ ভাবে সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে ভোট দিয়ে পছন্দের প্রার্থী বাছাইয়ের সুযোগ চায় ভোটাররা।

ঋতুর ছোট ভাই কোরবান আলী জানান, জন্ম থেকে আমার ভাইয়ের সমস্যা ছিল। এর পর থেকে সে  তৃতীয় লিঙ্গর দলে যোগ দেয়। এরপর তারা এসে আমার ভাইকে নিয়ে যায়। তাদের সঙ্গে আছে। আজ প্রায় ২০ বছর ধরে সে ঢাকাতে থাকে, মাঝে মধ্যে এলাকায় আসে। গরীব মানুষের পাশে আগেও ছিল এখনও আছে। আগামীতেও থাকবে। সে তার নিজের জন্য কিছু করেনি, যা করেছে এলাকার মানুষের জন্য করেছে। এলাকার মসজিদ, মাদ্রাসা, মুন্দিরসহ বিভিন্ন তার অবদান রয়েছে।

কালীগঞ্জ ত্রিলোচনপুর ইউনিয়ন পরিষদ আনারস প্রতিকে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী নজরুল ইসলাম ঋতু জানান, সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হলে জয়ের ব্যাপারে আশাবাদী তিনি। নির্বাচিত হলে এলাকার উন্নয়ন ও মানুষের উপকার করবেন। তবে নির্বাচনী প্রচারণায় বাধা দেওয়াসহ নানা অভিযোগ রয়েছে তার।

এদিকে বসে নেই আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী নজরুল ইসলাম ছানা। নিজের নির্বাচনী এলাকায় মানুষের কাছে করছেন ভোট প্রার্থনা। নির্বাচনে প্রচারণায় বাধা দেওয়ার অভিযোগ অস্বীকার করে তিনি বলেন, বর্তমান সরকারের উন্নয়ন দেখে মানুষ সঠিক সিদ্ধান্তই নিবেন।

ঝিনাইদহ জেলা নির্বাচন অফিসার মোহা. আ. ছালেক জানান, নির্বাচন সুষ্ঠু করতে সব প্রকার ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানালেন তিনি।

জেলা নির্বাচন অফিসের দেওয়া তথ্য মতে, আগামী ২৮ নভেম্বর অনুষ্ঠিত হবে নির্বাচন। এ নির্বাচনে ওই ইউনিয়নে ১৯ হাজার ৬শ’ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। যার মধ্যে পুরুষ ভোটার ১০ হাজার ৯ জন ও নারী ভোটার রয়েছে ৯ হাজার ৫শ’ ৯১ জন। নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩ জন প্রার্থী।

বাংলাদেশ সময়: ০৮৩২ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২১
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa