ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মধুপুরবাসী ফেসবুক গ্রুপ থেকে ৩ হাজার মাস্ক বিতরন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৭ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২১
মধুপুরবাসী ফেসবুক গ্রুপ থেকে ৩ হাজার মাস্ক বিতরন

করোনাভাইরাস থেকে সুরক্ষার জন্য মধুপুরবাসী ফেইসবুক গ্রুপের উপদেষ্টা মন্ডলির সদস্য মাহফুজুল আজম রোমেলের নেতৃত্বে গ্রুপের এডমিন প্যানেলের সদস্যরা আজ বৃহস্পতিবার মধুপুর শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ জনাব বজলুর রশীদ চুননু সাহেবের কাছে ৩০০০ মাস্ক হস্তান্তর করেন।

মধুপুরবাসী ফেইসবুক গ্রুপের পক্ষ থেকে মধুপুরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মাস ব্যাপি ১২ হাজার কাপড়ের মাস্ক বিতরণের উদ্যোগ গ্রহণ করা হয়েছিলো।

তারই ধারাবাহিক এ কার্যক্রমের শেষ দিন আজ বৃহস্পতিবার মধুপুর শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয় ও কলেজে ছাত্র ছাত্রী শিক্ষকদের মাঝে ৩০০০ মাস্ক বিতরণ করা হয়। এ সময় স্কুলটির প্রতিষ্ঠাতা মন্ডলির সদস্য ও অবসরপ্রাপ্ত সিনিয়র শিক্ষক আবদুর রশিদ স্যার, অবসরপ্রাপ্ত শিক্ষক মালেক বিএসসি স্যার, অধ্যক্ষ বজলুর রশীদ খান চুননু সাহেব, প্রাক্তন ছাত্র বিচারপতি হুমায়ুন কবির, সহকারী প্রধান শিক্ষক নরুনবী শিহাব স্যার, স্কুল ও কলেজের শিক্ষকমন্ডলি উপস্থিত ছিলেন। মধুপুরবাসী ফেইসবুক গ্রুপের পক্ষ থেকে এডমিন ইসতিয়াক আহমেদ সজিব, এস আই শহীদ,মো: আলহাজ উদ্দিন, মো: আশরাফুল রাজু উপস্থিত ছিলেন।  

মধুপুর শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা মন্ডলির সদস্য ও অবসরপ্রাপ্ত সিনিয়র শিক্ষক আবদুর রশিদ স্যার সময়োপযোগী এ পদক্ষেপ গ্রহন করায় মধুপুরবাসী ফেইসবুক গ্রুপকে ধন্যবাদ জানিয়ে বলেন, করোনা মহামারীর কারণে স্কুল কলেজ দীর্ঘ বন্ধের পর শিক্ষার্থীরা শিক্ষা প্রতিষ্ঠানে ফিরেছে।  

মধুপুর শহীদ স্মৃতি স্কুলের অবসরপ্রাপ্ত উপ প্রধান শিক্ষক মালেক বিএসসি স্যার ছাত্র ছাত্রীদেরকে নিয়মিত মাস্ক পরার প্রতি গুরুত্ব আরোপ করে বলেন, করোনার প্রভাব কিছুটা কম হলেও সবাইকে সচেতন থাকতে হবে। তিনি মধুপুরবাসী ফেইসবুক গ্রুপের এই মহত উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন এবং গ্রুপের সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

মধুপুরবাসী ফেইসবুক গ্রুপের উপদেষ্টা মন্ডলির সদস্য ও মধুপুর শহীদ স্মৃতি স্কুল এবং কলেজের অধ্যক্ষ বজলুর রশীদ খান চুননু সাহেব বলেন, চলমান করোনাভাইরাস মহামারি থেকে রক্ষা পেতে ছাত্র ছাত্রীদেরকে নিয়মিত মাস্ক পরে ক্লাসে আসতে হবে ও নিয়মিত হাত ধুতে হবে। তিনি সকলকে মাস্ক পরার এবং একে অপরকে সুরক্ষিত রাখার উপর গুরুত্ব আরোপ করেন।

দীর্ঘ এক মাস অক্লান্ত পরিশ্রম করে সুষ্ঠভাবে মধুপুরের বিভিন্ন স্কুলে বরাদ্দকৃত মাস্ক পৌছে দেওয়ার জন্য মধুপুরবাসী ফেইসবুক গ্রুপের উপদেষ্টা মন্ডলির সদস্য মাহফুজুল আজম রোমেল সাহেব গ্রুপের এডমিন প্যানেলকে ধন্যবাদ জানান। বিশেষ করে মধুপুরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মাস্ক বিতরনের জন্য মধুপুরবাসী গ্রুপকে যারা অনুদান দিয়েছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি তার বক্তৃতায় বলেন, বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনা ভাইরাস এর প্রাদুর্ভাব ঠেকাতে এবং জনসচেতনতা তৈরিতে মাস্ক পরার অভ্যাস গড়ে তুলতে ছাত্র ছাত্রীদের ভুমিকা খুবই গুরত্বপুর্ন।

মধুপুর শহীদ স্মৃতি স্কুলের প্রাক্তন ছাত্র বিচারপতি হুমায়ুন কবির মধুপুরবাসী ফেইসবুক গ্রুপকে ধন্যবাদ জানিয়ে বলেন, করোনা থেকে নিজেকে এবং পরিবারকে সুরক্ষিত রাখতে মাস্ক পরা ও স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। ছাত্র ছাত্রীদের মাস্ক পরার চর্চাকে তিনি একটি সামাজিক রীতিতে রূপ দেওয়া সম্ভব বলে তিনি উল্লেখ করেন।

অনুষ্ঠান শেষে সম্মানিত অতিথিবর্গ ও মধুপুরবাসী ফেইসবুক গ্রুপের এডমিন প্যানেলের সদস্যদের জন্য দুপুরের খাবারের আয়োজন করেন মধুপুর শহীদ স্মৃতি স্কুল ও কলেজের অধ্যক্ষ বজলুর রশিদ খান চুননু সাহেব।

বাংলাদেশ সময়: ০১১৭ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।