ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জরিমানা ফি বাড়ালো শাবিপ্রবি

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৫ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২১
জরিমানা ফি বাড়ালো শাবিপ্রবি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

শাবিপ্রবি (সিলেট): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) কেন্দ্রীয় গ্রন্থাগারের ইস্যুকৃত বইয়ের জরিমানা ফি বাড়ানো হয়েছে। এতে বিলম্ব ফি বাবদ দিনপ্রতি পাঁচ টাকা করে পরিশোধ করতে হবে শিক্ষক-শিক্ষার্থীদের।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) বিকেলে বিষয়টি নিশ্চিত করেন লাইব্রেরি প্রশাসক অধ্যাপক ড. মো. আজিজুল বাতেন।

তিনি বলেন, গত ০৮ অক্টোবর সিন্ডিকেটের সিদ্ধান্ত অনুযায়ী কেন্দ্রীয় গ্রন্থাগারের ইস্যুকৃত বইয়ের জরিমানা ফি বাড়ানো হয়েছে। আগে দিনপ্রতি জরিমানা এক টাকা থাকলেও এখন থেকে পাঁচ টাকা করে পরিশোধ করতে হবে। শিক্ষক-শিক্ষার্থীরা ইস্যুকৃত বই জমা দেওয়ার গুরুত্বকে জোর দিতে বিলম্ব ফি বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।  

প্রতিক্রিয়া জানিয়ে তৃতীয় বর্ষের শিক্ষার্থী লাবিবা জান্নাত বাংলানিউজকে বলেন, বইয়ের জরিমানা ফি বাড়ানোর বিষয়টি এক দিকে ভালো। কারণ আমরা অনেক সময় লাইব্রেরিতে গিয়ে প্রয়োজনীয় বইগুলো পাই না। এটার অন্যতম কারণ, অনেকে বই ইস্যু করে ঠিক মতো জমা দেন না। তবে জরিমানা ফি পাঁচ টাকা বেশি হয়ে যায়, তাই কিছুটা কমালে ভালো হয়।

চতুর্থ বর্ষের শিক্ষার্থী ইরফানুল হক বলেন, আমরা লাইব্রেরির ইস্যুকৃত বইগুলো জমা দিলে সবাই প্রয়োজনীয় বইগুলো নিতে পারবে।  

ফি বাড়ানোর বিষয়ে তিনি বলেন, আগে জরিমানা কম থাকায় খুব সহজে দিতে পারতাম। কোনো কারণে আমরা ইস্যুকৃত বইগুলো জমা দিতে না পারলে, আমাদের অনেক বেশি টাকা জরিমানা গুণতে হবে। এটা অনেক শিক্ষার্থীদের জন্য বোঝা হয়ে যাবে, তাই আরেকটু কমানো গেলে ভালো হয়।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad