ঢাকা, সোমবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১, ২৩ রবিউস সানি ১৪৪৩

জাতীয়

আইজিপির স্বাক্ষর নকল করে কনস্টেবল নিয়োগে সুপারিশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৩ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২১
আইজিপির স্বাক্ষর নকল করে কনস্টেবল নিয়োগে সুপারিশ

বাগেরহাট: পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদের সিল-স্বাক্ষর নকল করে কনস্টেবল নিয়োগের সুপারিশ করার অভিযোগে স্বপন সিংহ (৪৫) নামে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে।

গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার (২৮ অক্টোবর) ভোরে বরিশাল শহরে অভিযান চালিয়ে বাগেরহাট জেলা গোয়েন্দা পুলিশের একটি দল তাকে গ্রেফতার করে।

বাগেরহাট পুলিশ সুপার কেএম আরিফুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেফতার স্বপন সিংহ পটুয়াখালী জেলার মির্জাগঞ্জ উপজেলার গাবুয়া গ্রামের বাসিন্দা। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে তাকে আদালতে সোপর্দ করা হয়েছে।

এদিন বিকেলে বাগেরহাট পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে কেএম আরিফুল হক বলেন, ফকিরহাট উপজেলার সিংগাতী এলাকার প্রান্ত শীল বাপ্পিকে কনস্টেবল পদে নিয়োগ দিতে ১০ লাখ টাকার চুক্তি করে স্বপন সিংহসহ চার ব্যক্তি। প্রতারক চক্রটি নিজেদের আইজিপির ঘনিষ্ঠ লোক বলে পরিচয় দেয়। বাপ্পির পরিবারের কাছ থেকে নন-জুডিশিয়াল স্ট্যাম্পে স্বাক্ষর ও একটি ব্ল্যাংক চেক নেয় তারা।

পুলিশ সুপার কেএম আরিফুল হক বলেন, প্রতারক চক্রটি কনস্টেবল পদের আবেদনপত্রে আইজিপির নকল সিল ও স্বাক্ষর দেয়। এরপর বাপ্পির পরিবারকে সেটি গোপনে বাগেরহাট পুলিশ সুপার বরাবর জমা দিতে বলে। তাদের পরামর্শ অনুযায়ী আবেদনপত্রটি আমাদের দপ্তরে জমা দেওয়া হয়। আমরা আবেদনপত্রটি যাচাই করি। দেখতে পাই আইজিপির সিল ও স্বাক্ষর নকল। পরবর্তীকালে বাপ্পির মা যুথকা শীলের অভিযোগের ভিত্তিতে আমরা স্বপন সিংহকে গ্রেফতার করেছি।

তিনি বলেন, এই চক্রের সঙ্গে আরও তিনজন জড়িত রয়েছেন। তাদের গ্রেফতারের জন্য পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। এছাড়াও আইজিপি কখনও কনস্টেবল পদে নিয়োগের জন্য সুপারিশ করেন না বলে জানান কেএম আরিফুল ইসলাম। সংবাদ সম্মেলনে বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর রহমান, জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিমসহ অন্যান্য  কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮১৩ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২১
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa