ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফেনীতে চালু হলো ‘নগর সিএনজি’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৯ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২১
ফেনীতে চালু হলো ‘নগর সিএনজি’

ফেনী: যানজট নিরসন, যত্রতত্র পার্কিং আর কাগজপত্রবিহীন অবৈধ গাড়ির চলাচল রোধ করতে ফেনীতে চালু হয়েছে ‘নগর সিএনজি’ সেবা।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) দুপুর ১২টার দিকে শহরের শহীদ মিনার প্রাঙ্গণে আনুষ্ঠানিকভাবে এ সেবা চালু করেন স্থানীয় সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ফেনীর পৌর মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজির এই উদ্যোগ প্রশংসনীয়। কোনোভাবেই অবৈধ সিএনজি অটোরিকসা ফেনীতে চলতে দেওয়া হবে না।

ফেনী পৌরসভার উদ্যোগে চালু করা এ সেবা সম্পর্কে মেয়র নজরুল ইসলাম বলেন, এখন থেকে সিএনজি অটোরিকশা সুনির্দিষ্ট ভাড়ায় ফেনী শহরে চলাচল করবে। কোনো চালক অতিরিক্ত ভাড়া দাবি করলে যাত্রীরা সরাসরি পৌর মেয়রের কাছে অভিযোগ করতে পারবেন। এছাড়া এই সেবা চালুর পর শহরের বাইরের কোনো সিএনজি অটোরিকশা এ রুটে ভাড়ায় চলাচল করতে পারবে না।

পৌর মেয়রের সভাপতিত্বে ও কাউন্সিলর বাহার উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ফেনী জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদুল হাসান, পুলিশ সুপার খোন্দকার নুরন্নবী, ফেনী সরকারি কলেজের অধ্যক্ষ বিমল কান্তি পাল, ফেনী সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাসরিন সুলতানা ও সিনিয়র সাংবাদিক আবু তাহের।

এতে আরও বক্তব্য রাখেন বিআরটিএ ফেনীর সহকারী পরিচালক পার্কন চৌধুরী, ফেনী আলীয়া মাদরাসার অধ্যক্ষ মাওলানা মাহমুদুল হাসান, ফেনী শহর ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক পারভেজুল ইসলাম হাজারী, জেলা পরিবহন মালিক সমিতির সভাপতি গোলাম নবী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫০৯ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২১
এসএইচডি/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।