ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

ফেনীতে মাদক মামলায় ১ জনের যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২১
ফেনীতে মাদক মামলায় ১ জনের যাবজ্জীবন

ফেনী: ফেনীতে মাদক মামলায় মো. রফিক (৪১) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই অপরাধে তাকে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (২৭অক্টোবর) দুপুর ২টার দিকে ফেনীর অতিরিক্ত দায়রা জজ সৈয়দ মো. কায়সার মোশাররফ ইউছুপ এ রায় দেন।

রফিক চট্টগ্রাম জেলার হাটহাজারী উপজেলার খোন্দকিয়া গ্রামের মৃত কবির আহম্মদের ছেলে।

আদালতের সিনিয়র সহকারী সরকারী দ্বিজেন্দ্র কুমার কংশবণিক বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, ২০১০ সালের ৩ এপ্রিল রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনী সদর উপজেলার পাগলা মিয়া রাস্তার মাথা এলাকায় চট্টগ্রামগামী একটি ব্যক্তিগত গাড়িকে থামার জন্য পুলিশ সংকেত দেয়। কিন্তু গাড়িটি সংকেত উপেক্ষা করে দ্রুতগতিতে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পরে পুলিশ গাড়িটি ধাওয়া করে আটক করে।

এ সময় ওই গাড়িতে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা ২০০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয় এবং রফিককে গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় ওই বছর ফেনী সদর মডেল থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) মো. জসিম উদ্দিন বাদী মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা করেন।

মামলার তদন্ত শেষে ওই বছর ৩০ এপ্রিল ফেনী সদর মডেল থানার এসআই মো. দেলোয়ার হোসেন একমাত্র আসামি হিসেবে মো. রফিকের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন। এরপর মামলার ৯ জন সাক্ষীর মধ্যে ৫ জন আদালতে সাক্ষ্য দেন।

আদালতের সহকারী দ্বিজেন্দ্র কুমার কংশবণিক বলেন, রায় ঘোষণার সময় আসামি আদালতে অনুপস্থিত ছিলেন। গ্রেপ্তারের পর তিনি অল্প কিছুদিন কারাগারে ছিলেন। জামিনে ছাড়া পাওয়ার পর থেকে তিনি আর আদালতে হাজির হননি। রায়ে বলা হয়, আসামি স্বেচ্ছায় আদালতে হাজির হয়ে আত্মসমর্পণ করলে অথবা গ্রেফতারের দিন থেকে তার সাজা কার্যকর হবে।

বাংলাদেশ সময়: ২০১৭ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২১
এসএইচডি/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।