ঢাকা, মঙ্গলবার, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ নভেম্বর ২০২১, ২৪ রবিউস সানি ১৪৪৩

জাতীয়

নারী উদ্যোক্তাদের পরামর্শ দিল সরকারের আইডিয়া প্রকল্প

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২১
নারী উদ্যোক্তাদের পরামর্শ দিল সরকারের আইডিয়া প্রকল্প

বিভিন্ন ধাপ পেরিয়ে একটি স্টার্ট আপ আইডিয়াকে কিভাবে একজন নারী উদ্যোক্তা বাস্তবে রূপ দিতে পারে সে সম্পর্কে নানারকম ধারণা ও পরামর্শ দিল সরকারের আইসিটি বিভাগের আইডিয়া প্রকল্প।  

মঙ্গলবার (২৬ অক্টোবর) সকাল সাড়ে ৯টায় রাজধানীর আগারগাঁওয়ের আইসিটি টাওয়ারে আইডিয়া প্রকল্প বিভাগে নারী উদ্যোক্তাদের একটি কর্মশালার মাধ্যমে এই ধারণা দেন।

আইসিটি বিভাগের আইডিয়া প্রকল্প ও বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক যৌথভাবে এই কর্মশালার আয়োজন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্য ও প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম, পিএএ, বিশেষ অতিথি, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক (অতিরিক্ত সচিব) ড. মো. আব্দুল মান্নান, পিএএ ও আইডিইএ প্রকল্প পরিচালক, মো. আব্দুর রাকিব।

স্বাগত বক্তব্যে মো. আব্দুর রাকিব বলেন, স্টার্ট আপ ইকোসিস্টেম তৈরিতে আইডিয়া প্রকল্প নারীদের উৎসাহ দিয়ে থাকে এবং এখন পর্যন্ত প্রায় শতাধিক উদ্যোগকে অনুদান দেওয়ার ক্ষেত্রে মেন্টরিং, নির্দেশনা দেওয়াসহ নানারকম সহায়তামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে। কর্মশালায় অংশগ্রহনকারীদের উদ্যোগী পথচলাকে সাধুবাদ জানান তিনি।

ড. মো. আব্দুল মান্নান বলেন, উদ্যোক্তা বাস্তুতন্ত্র বর্তমান সময়ে একটি বিপুল সম্ভাবনাময় স্বনির্ভর কর্মক্ষেত্র। এক্ষেত্রে নারীদের অগ্রনী ভূমিকার প্রশংসা করেন তিনি।

এন এম জিয়াউল আলম বলেন, উদ্ভাবনী ইকোসিস্টেম তৈরির কারণে পুরুষের পাশাপাশি নারীরাও অর্থনীতিতে অবদান রাখতে পারছে। এখানে লিঙ্গ, মেধা, কিংবা শ্রেণীর বৈষম্য নেই বরং সবাই নিজের পরিশ্রমের দ্বারা দেশের অর্থনীতিতে অবদান রাখতে পারে।

কর্মশালায় ৩০ জন নারী উদ্যোক্তাকে বিভিন্ন প্রেজেন্টেশনের মাধ্যমে ধারণা দেন আইসিটি ডিভিশনের সিনিয়র সহকারী সেক্রেটারি ও আইডিয়া প্রকল্পের কনসালটেন্ট আলাওল কবির।

বাংলাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২১
নিউজ ডেস্ক 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa