ঢাকা, বৃহস্পতিবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১, ২৬ রবিউস সানি ১৪৪৩

জাতীয়

চৌমুহনীতে মন্দিরে হামলা, ৩ মামলা সিআইডিতে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৯ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২১
চৌমুহনীতে মন্দিরে হামলা, ৩ মামলা সিআইডিতে

নোয়াখালী: নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার চৌমুহনীতে সাম্প্রদায়িক সহিংসতার ঘটনায় করা তিন মামলা সিআইডিতে হস্তান্তর করা হয়েছে।  

এর মধ্যে হত্যাকাণ্ডের অভিযোগে ইসকন কর্তৃপক্ষের একটি ও পুলিশের করা দু’টি মামলা রয়েছে।

এদিকে এসব মামলায় নতুন করে আরও তিনজনসহ মোট গ্রেফতার করা হয়েছে ২০৪ জনকে।

বুধবার (২৭ অক্টোবর) মামলা হস্তান্তরের বিষয়টি নিশ্চিত করেছেন জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম।

তিনি জানান, হামলার দিন ব্যাংক রোডে দু’টি মন্দিরে হামলা ও ভাঙচুরের ঘটনায় সংশ্লিষ্ট থানার উপ-পরিদর্শক (এসআই) জামাল হোসেন বাদী হয়ে একটি মামলা করেন (যার নম্বর ২৯)। কলেজ রোডে তিনটি মন্দির ভাঙচুরের ঘটনায় এসআই জাহিদুল ইসলাম বাদী হয়ে একটি মামলা করেন (যার নম্বর ৩১)। এছাড়া যতন সাহা ও প্রান্ত দাস নিহতের ঘটনায় ইসকনের পক্ষ থেকে রত্নেশ্বর দেবনাথ বাদী হয়ে একটি হত্যা মামলা করেন (যার নম্বর ২৭)। এ তিনটি মামলা সুষ্ঠু ও নিবিড় তদন্তের স্বার্থে পুলিশের অপরাধ তদন্ত বিভাগে (সিআইডি) হস্তান্তর করা হয়েছে। এসব মামলায় গ্রেফতারকৃতদের ছয়জন অপরাধ স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। রিমান্ডে নেওয়া হয়েছে তিনজনকে।

কুমিল্লায় পূজা মন্ডপে মুর্তির কোলে পবিত্র কোরআন রাখার ঘটনার জেরে গত ১৫ অক্টোবর শুক্রবার জুমার নামাজের পর নোয়াখালীর চৌমুহনীর শ্রী শ্রী রাধাকৃষ্ণ গৌর নিত্যানন্দ বিগ্রহ (ইসকন) মন্দির, শ্রী শ্রী রাম ঠাকুর চন্দ্র আশ্রম মন্দির ও শ্রী শ্রী রাধামাধব জিউর মন্দিরসহ আটটি পূজামণ্ডপে হামলা ও অগ্নিসংযোগ করা হয় এবং হিন্দুদের দোকানপাট ও বাড়িঘরে হামলা চালানো হয়। এসব হামলার ঘটনায় এ পর্যন্ত ২৬টি মামলা হয়েছে। যাতে ৪১০ জনের নাম উল্লেখ ও অজ্ঞাতনামা আরও সাড়ে সাত হাজার জনকে আসামি করা হয়েছে। এ পর্যন্ত মোট গ্রেফতার করা হয়েছে ২০৪ জনকে।

এদিকে এ ঘটনায় বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও নোয়াখালী-৩ আসনের সাবেক এমপি বরকত উল্লাহ বুলুসহ বিএনপি-জামায়াতের ১৫ জনের নাম উঠে এসেছে। গ্রেফতারকৃতদের মধ্যে জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক ফয়সাল ইমাম ওরফে কমল (৩৯) স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে তাদের জড়িত থাকার বিষয়টি জানিয়েছেন। সোমবার (২৫ অক্টোবর) রাতে জেলার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হাকিম সাঈদীন নাঁহীর আদালতে  তিনি ১৬৪ ধারায় জবানবন্দি দেন।

বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa