ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শিকলমুক্ত সেই মৌসুমির বাড়িতে এমপি সবুজ 

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৭ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২১
শিকলমুক্ত সেই মৌসুমির বাড়িতে এমপি সবুজ 

শ্রীপুর (গাজীপুর): দীর্ঘদিন শিকলবন্দি থাকার পর স্থানীয় এমপির নিজ দায়িত্বে চিকিৎসার মাধ্যমে প্রায় স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনা সেই কিশোরীকে দেখতে গেলেন গাজীপুর-৩ আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ।

মঙ্গলবার (২৬ অক্টোবর) বিকেলে উপজেলার গাজীপুর ইউনিয়নের গাজীপুর গ্রামের দিনমজুর আব্দুল খালেকের মেয়ে ভারসাম্যহীন মৌসুমির বাড়িতে যান তিনি।

এমপিকে পেয়ে মৌসুমী হাসিমুখে তার সঙ্গে খোশগল্পে মেতে ওঠেন।  

এসময় এমপির সঙ্গে ছিলেন- উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা প্রণয় ভূষণ দাস, উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক হুমায়ুন কবির হিমু, সমাজকর্মী মুহিদুল আলম চঞ্চল খান, স্থানীয় জনপ্রতিনিধিসহ নেতাকর্মীরা। পরে মৌসুমির হাতে নতুন জামাকাপড়, তার মায়ের জন্য নতুন শাড়ি ও বাবার জন্য শার্ট লুঙ্গিসহ কিছু আর্থিক অনুদান তুলে দেন এমপি ইকবাল হোসেন সবুজ।  

এসময় তিনি বলেন, মৌসুমির পাশে শুধু এমপি নয়, হাজার হাজার মানুষ দাঁড়িয়ে আছে। এ কারণেই মৌসুমি আজ স্বাভাবিক জীবনে ফিরতে শুরু করেছে। মৌসুমির সুস্থ হওয়ার খবরে ফিরে এসেছে তার মাও। একটি সংসার হয়ে উঠেছে আনন্দের ঠিকানা।

তিনি আরও বলেন, প্রান্তিক জনগোষ্ঠীর চিকিৎসা সেবা নিশ্চিত করতে প্রধানমন্ত্রী রাতদিন কাজ করছে। বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়নের জন্য সবাইকে ভূমিকা রাখতে হবে।  

শ্রীপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রণয় ভূষণ দাস বাংলানিউজকে বলেন, গত ৩ আগস্ট স্থানীয় সাংসদের নির্দেশনায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অ্যাম্বুলেন্সে করে মানসিক ভারসাম্যহীন মৌসুমিকে গাজীপুর শহিদ তাজ উদ্দিন আহমদ মেডিক্যাল হাসপাতালের মানসিক রোগ বিশেষজ্ঞ ডা. জুবায়ের মিয়ার তত্ত্বাবধানে পাঠানো হয়। এরপর ঢাকা মেডিক্যালসহ বিভিন্ন হাসপাতালে মৌসুমির চিকিৎসা হয়। বর্তমানে মৌসুমি অনেকটা স্বাভাবিক জীবনে ফিরে এসেছে। মৌসুমি পুরোপুরি সুস্থ না হওয়া পর্যন্ত স্যারের নির্দেশে চিকিৎসা সেবা চলবে।

গত ১ আগস্ট তারিখে শ্রীপুরের গণমাধ্যমকর্মী মুহিদুল আলম চঞ্চল তার নিজস্ব ফেসবুক আইডিতে শিকলবন্দি মৌসুমীর চিকিৎসার আবেদন করে একটি ভিডিও পোস্ট করেন। এরপর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার মাধ্যমে মৌসুমীর চিকিৎসার দায়িত্ব নেন এমপি মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ। দীর্ঘ আড়াই মাসের চিকিৎসা শেষে ৬০ শতাংশ স্বাভাবিক জীবনে ফিরে আসছে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

বাংলাদেশ সময়: ১৫১৪ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।