ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নদী বন্দরে চাঁদাবাজি বন্ধের দাবিতে মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৫ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২১
নদী বন্দরে চাঁদাবাজি বন্ধের দাবিতে মানববন্ধন নদী বন্দরে চাঁদাবাজি বন্ধের দাবিতে মানববন্ধন

বরিশাল: বরিশাল নদী বন্দরে থ্রি হুইলার থেকে চাঁদাবাজির বন্ধের দাবিতে মানববন্ধন করেছেন শ্রমিকরা। পাশাপাশি নগরীতে বিক্ষোভ মিছিলও করেছেন তারা।

বুধবার (২৭ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে বরিশাল নদী বন্দরের সামনে থ্রি হুইলার চালক-শ্রমিকদের ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে অংশগ্রহণকারী শ্রমিক জালাল বাংলানিউজকে বলেন, মহামারি করোনার কারণে মাহিন্দ্রা ও সিএনজি চালিত অটোরিকশা শ্রমিকদের আয় কমে গেছে। এর মধ্যে প্রতিরাতে নদী বন্দর এলাকায় লঞ্চের যাত্রী নিতে আসলে ভাটার খালের সুমন, চাঁদমারী মাদ্রাসা গলির রাজিব, ফয়সাল ও মিলন গাড়ির সিরিয়াল দেয়ার জন্য চাঁদা আদায় করেন।

তিনি বলেন, আমাদের সমস্যার কথা অনেকবার বলেছি ইউনিয়নকে। তারা কোনো পদক্ষেপ নেয়নি।

একাধিক শ্রমিক সুত্রে জানা যায়, থ্রি হুইলার মাহিন্দ্র, অটোরিকশা যাত্রী পরিবহন করার জন্য নদী বন্দরে আসলে সুমন ও তার সহযোগীরা সিরিয়াল দেয়ার জন্য অগ্ৰীম ৫ হাজার থেকে ১০ হাজার টাকা এবং প্রতি রাতে গাড়ি প্রতি ১০০ টাকা আদায় করেন। প্রতিবাদ করলে মারধরের শিকার হতে হয় শ্রমিকদের। তাই চাঁদাবাজি বন্ধের প্রতিবাদে সব শ্রমিক গাড়ি বন্ধ করে বিক্ষোভ শুরু করেন।

বরিশাল মহানগর শ্রমিকলীগের সাধারণ সম্পাদক পরিমল চন্দ্র দাস বাংলানিউজকে বলেন, আমি সব সময় সাধারণ শ্রমিকদের পাশে আছি। নদী বন্দর এলাকায় কোনো গাড়ি থেকে কেউ চাঁদাবাজি করলে আমরা আইনানুগ ব্যবস্থা নেবো।

এ বিষয়ে জানতে অভিযুক্ত সুমন, ফয়সাল, রাজিবের সঙ্গে যোগাযোগের চেষ্টা করলেও তা সম্ভব হয়নি।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২১
এমএস/জেডএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।