ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজশাহী সীমান্তে গুলিতে যুবকের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৬ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২১
রাজশাহী সীমান্তে গুলিতে যুবকের মৃত্যু

রাজশাহী: রাজশাহীর চর মাজারদিয়া সীমান্তে মিঠু (২৫) নামে এক মোটরসাইকেল রাইডার গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন। স্থানীয়দের দাবি ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতেই মৃত্যু হয়েছে তার।

এদিকে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) কিংবা থানা পুলিশের বরাত দিয়ে কীভাবে তিনি গুলিবিদ্ধ হন তা এখনও নিশ্চিত হওয়া যায়নি।

জানা গেছে নিহত মিঠু রাজশাহী পবা উপজেলার দামকুড়া থানার চর মাজারদিয়া গ্রামের মঞ্জুর হোসেনের ছেলে। পদ্মার চর এলাকায় মোটরসাইকেলে যাত্রী পরিবহন করতেন। বর্তমানে তার মরদেহ সীমান্ত এলাকাতেই রয়েছে। দামকুড়া থানা পুলিশের একটি ইউনিট তার মরদেহ উদ্ধারের জন্য ঘটনাস্থলের উদ্দেশে রওনা দিয়েছে।

জানতে চাইলে রাজশাহী দামকুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুব আলম বাংলানিউজকে বলেন, সীমান্ত এলাকায় একটি গুলিবিদ্ধ মরদেহ পাওয়া গেছে। তবে কীভাবে তিনি গুলিবিদ্ধ হয়েছেন সে বিষয়টি এখনও নিশ্চিত হওয়া যায়নি।

তিনি বলেন, বুধবার (২৭ অক্টোবর) ভোরের কোনো এক সময় এ ঘটনা ঘটে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। স্থানীয় সূত্রে জানতে পেরে সকালে মরদেহ উদ্ধারের জন্য ঘটনাস্থলের উদ্দেশে পুলিশ পাঠানো হয়েছে। পুলিশ ঘটনাস্থলে পৌঁছানোর পর নিহতের মরদেহ সুরতহাল প্রতিবেদন তৈরি করবে।

এরপর ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের মর্গে পাঠানো হবে। মিঠু বিএসএফ না দুর্বৃত্তদের গুলিতে নিহত হয়েছেন সেটি তদন্ত ছাড়া এখনই বলা সম্ভব নয় বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।

এদিকে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-১ ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার (সিও) লে. কর্নেল সাব্বির আহমেদও একই তথ্য জানিয়েছেন।

মিঠু বিএসএফের গুলিতে নিহত হয়েছেন কিনা প্রশ্নে তিনি বাংলানিউজকে বলেন, বিজিবি সদস্যরা ঘটনাস্থলে রয়েছে, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে, এখনই নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না। জিজ্ঞাসাবাদ চলছে, পরে এ ব্যাপারে বিস্তারিত জানানো হবে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, মিঠু মোটরসাইকেল রাইডার ছিলেন। পদ্মার চরে মোটরসাইকেলে যাত্রী বহন করতেন। তিনি ওই এলাকার মঞ্জুর হোসেনের ছেলে। তার গুলিবিদ্ধ মরদেহ ঘটনাস্থলেই আছে। পুলিশ মরদেহ উদ্ধার করে আইনগত ব্যবস্থা নেবে। এছাড়া বিজেবির পক্ষ থেকেও প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময় : ১০৫৬ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২১
এসএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।