ঢাকা, মঙ্গলবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

শুষ্ক থাকবে আবহাওয়া

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫২ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২১
শুষ্ক থাকবে আবহাওয়া ফাইল ছবি

ঢাকা: শীত ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে কমছে বৃষ্টিপাত। ফলে দিনদিন শুষ্ক হচ্ছে আবহাওয়া।

তবে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে দুয়েক জায়গায়।

আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ জানিয়েছেন, লঘুচাপের বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত  রয়েছে। এ কারণে বুধবার (২৭ অক্টোবর) সন্ধ্যা পর্যন্ত ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এ সময় সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

ঢাকায় উত্তর/উত্তর-পূর্বদিক থেকে ঘণ্টায় বাতাসের গতিবেগ থাকবে ৮ থেকে ১২ কি.মি.।   বৃহস্পতিবার (২৮ অক্টোবর) নাগাদ আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে। এছাড়া পরবর্তী পাঁচদিনে বৃষ্টিপাতের প্রবণতা হ্রাস পাবে।

মঙ্গলবার (২৬ অক্টোবর) দেশে সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে কক্সবাজারে ৮ মিলিমিটার। সর্বোচ্চ তামপাত্রা রেকর্ড করা হয়েছে চাঁদপুরে ৩৩ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। এ সময় ঢাকায় ৭ মিলিমিটার বৃষ্টি হয়েছে। আর সর্বোচ্চ তামপাত্রা রেকর্ড করা হয় ৩১ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।


এদিকে মঙ্গলবার দিনগত রাত ১টা পর্যন্ত আবহাওয়ার  পূর্বাভাসে বলা হয়েছে খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম এবং কক্সবাজার অঞ্চলসমূহের ওপর দিয়ে দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কি.মি. বেগে অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। তাই এসব এলাকার সব নদীবন্দরকে ১ নম্বর সতর্ক সঙ্কেত দেখাতে বলা হয়েছে।

 তবে সাগরে কোনো ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার আভাস নেই। তাই দুশ্চিন্তা নেই ইলিশ আহরণকারী জেলেদের।

বাংলাদেশ সময়: ১৯৪৮ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২১
ইইউডি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa