ঢাকা, মঙ্গলবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

পুলিশে চাকরির তদবির, গ্রেফতার ৩

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৩ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২১
পুলিশে চাকরির তদবির, গ্রেফতার ৩

ময়মনসিংহ: ময়মনসিংহে অতিরিক্ত সচিব ও ডিআইজি পরিচয়ে জেলা পুলিশ সুপারের কাছে চাকরির তদবির করায় তিনজনকে গ্রেফতার করা হয়েছে।

মঙ্গলবার (২৬ অক্টোবর) দুপুরে জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ওসি সফিকুল ইসলাম এ তথ‍্য নিশ্চিত করেছেন।

গ্রেফতাররা হলেন- জামালপুরের মেলান্দহ উপজেলার ছামিউল আলম (৬৬), ময়মনসিংহের ফুলপুর উপজেলার কুড়িপাড়া গ্রামের জালাল উদ্দিন (৭৫) এবং মুক্তাগাছা উপজেলার রহিমবাড়ি গ্রামের মারুফ মিয়া (১৯)।

অভিযোগ রয়েছে, ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) নিয়োগ পরীক্ষা-২০২১ উপলক্ষে ময়মনসিংহ জেলায় একাধিক প্রতারক চক্র সক্রিয় হয়ে উঠেছে। তারা পুলিশে চাকরি দেওয়ার কথা বলে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে।

ডিবি ওসি সফিকুল ইসলাম বলেন, নিজেকে অতিরিক্ত সচিব পরিচয় দিয়ে জেলা পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ আহমারউজ্জামানের কাছে ফোন করেন ছামিউল আলম। তিন প্রার্থীকে পুলিশে চাকরি দেওয়ার সুপারিশ করেন তিনি। এ নিয়ে সন্দেহ হলে তাকে গ্রেফতারের নির্দেশ দেন এসপি। পরে সোমবার (২৫ অক্টোবর) তথ্য প্রযুক্তি ব‍্যবহার করে তাকে গ্রেফতার করা হয়। তার কাছ থেকে মোবাইল ফোন ও সিমকার্ড জব্দ করা হয়েছে।

একইদিন ময়মনসিংহের ফুলপুর ও মুক্তাগাছা উপজেলা থেকে গ্রেফতার হন জালাল উদ্দিন ও মারুফ মিয়া। এর মধ্যে মারুফ কনস্টেবল পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হওয়ার পর অনলাইনে আবেদন করেন। কিন্তু প্রথমেই আর আবেদন বাতিল হয়ে যায়। পরে ভুয়া প্রবেশপত্র তৈরি করে পরীক্ষায় অংশগ্রহণ করতে গিয়ে ধরা পড়েন তিনি। মঙ্গলবার দুপুরে তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করা হয়। এরপর তাদের আদালতে সোপর্দ করা হয়েছে বলে জানান ডিবি ওসি সফিকুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২১
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa