ঢাকা, বৃহস্পতিবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

তথ্য অধিদফতরের পরিবীক্ষণ কমিটি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২১
তথ্য অধিদফতরের পরিবীক্ষণ কমিটি তথ্য অধিদফতরের পরিবীক্ষণ কমিটি

ঢাকা: তথ্য অধিদফতরের সেবা দেওয়া প্রতিশ্রুতি (সিটিজেন চার্টার) সংক্রান্ত ৫ সদস্যের পরিবীক্ষণ কমিটি গঠন করেছে সরকার।
সম্প্রতি অধিদফতর থেকে এ সংক্রান্ত অফিস আদেশ জারি করা হয়েছে।

এ সংক্রান্ত আগের কমিটি বাতিল বলে গণ্য হবে বলেও অফিস আদেশে জানানো হয়।

অতিরিক্ত প্রধান তথ্য অফিসার (প্রোটকল ও মনিটরিং) ফায়জুল হককে সভাপতি এবং সিনিয়র তথ্য অফিসার (সমন্বয় ও বিতরণ) আসাদুজ্জামান খানকে কমিটির সদস্য সচিব করা হয়েছে।

কমিটির সদস্য হিসেবে রয়েছেন- সিনিয়র উপপ্রধান তথ্য অফিসার (প্রোটকল এন্ড লিয়াজোঁ) মো. আবদুল জলিল, সিনিয়র তথ্য অফিসার (সংবাদকক্ষ) পরীক্ষিৎ চৌধুরী এবং সিনিয়র তথ্য অফিসার (প্রশাসন) এ এইচ এম মাসুম বিল্লাহ।

কমিটির কর্মপরিধিতে বলা হয়, তথ্য অধিদফতরের সেবা দেওয়ার প্রতিশ্রুতি (সিটিজেন চার্টার) হালনাগাদকরণ এবং যথোপযুক্ত স্থানে প্রদর্শনের ব্যবস্থাকরণ, সিটিজেনস চার্টার অনুযায়ী সেবা দেওয়া হয়েছে কি না তা পরিবীক্ষণ করবেন এবং এ সংক্রান্ত প্রতিবেদন বিভাগে প্রেরণ করবেন। ওয়েবসাইটে স্থাপিত কর্নারে সেবা গ্রহীতার মতামত পরিবীক্ষণ করবেন। কমিটি সিটিজেন চার্টার পর্যালোচনাপূর্বক তা মনিটরিংয়ের পন্থা উদ্ভাবন করবেন।

কমিটির কর্মপরিধিতে আরও বলা হয়েছে, প্রতিবেদন প্রধান তথ্য অফিসার বরাবর দাখিল করবেন, সিটিজেন চার্টার বাস্তবায়নের জন্য অধিদফতরের কর্মকর্তা ও কর্মচারীদের প্রয়োজনীয় নির্দেশনা দেবেন, আঞ্চলিক তথ্য অফিসসমূহে সেবা প্রদান প্রতিশ্রুতি (সিটিজেন চার্টার) পর্যালোচনাপূর্বক প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া এবং প্রশাসনিক মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী তথ্য অধিদফতরের সিটিজেন চার্টারে বর্ণিত সেবাসমূহের বাস্তবায়ন অগ্রগতি প্রতিবেদন তৈরি করবেন।

বাংলাদেশ সময় : ১৬০০ ঘণ্টা, অক্টোবর ২৫,২০২১
জিসিজি/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa