ঢাকা, বৃহস্পতিবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

‘প্রতিহিংসায় কুমিল্লার নাম পরিবর্তন করতে চান প্রধানমন্ত্রী’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৫ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২১
‘প্রতিহিংসায় কুমিল্লার নাম পরিবর্তন করতে চান প্রধানমন্ত্রী’ ছবি: বাংলানিউজ

ঢাকা: প্রতিহিংসা-পরায়ণ হয়েই প্রধানমন্ত্রী শেখ হাসিনা কুমিল্লার নাম পরিবর্তন করতে চান বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

সোমবার (২৫ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে কৃষক দলের আয়োজনে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে মানববন্ধনে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী বলেছেন কুমিল্লার নাম তিনি পরিবর্তন করতে চান। কিন্তু কেনো? রাগ কিসের? ক্ষোভ কিসের? উনি বলেছেন কুমিল্লাকে মেঘনা আর ফরিদপুরকে পদ্মা নাম দেবেন। মানুষ ঐতিহ্যের প্রতি শ্রদ্ধাশীল। তার এমন বক্তব্যে কুমিল্লার মানুষ অত্যন্ত আহত হয়েছেন। একজন ব্যক্তির প্রতিহিংসার কারণে হাজার বছরের নাম তিনি মুছে দিতে চান কেনো?

রুহুল কবির রিজভী বলেন, প্রধানমন্ত্রী পায়রা ব্রিজ উদ্বোধন করতে গিয়ে বিএনপিকে ইঙ্গিত করে বললেন আমি এত কিছু করলাম অন্যরা চোখে দেখে না। তারা নানা ঘটনার জন্ম দিচ্ছে। আসলে ঘটনার জন্ম দিচ্ছে কারা? কুমিল্লা রংপুরসহ দেশের বিভিন্ন জায়গায় যে ঘটনাগুলো ঘটেছে তার সঙ্গে আপনার ছাত্রলীগ জড়িত। মিডিয়াতে তা প্রকাশ পাচ্ছে। আর এগুলো হচ্ছে আপনার অবৈধ ক্ষমতাকে টিকিয়ে রাখার জন্য। এই অবৈধ ক্ষমতা টিকিয়ে রাখার জন্যই পূজামণ্ডপে আমলা ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করছেন।

কৃষক দলের সভাপতি কৃষিবিদ হাসান জাফির তুহিনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুলের সঞ্চালনায় মানববন্ধনে উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ভাইস-চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, কৃষকদলের সিনিয়র সহ-সভাপতি হেলালুজ্জামান তালুকদার লালু, যুগ্ম-সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন এমপি, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূইয়া জুয়েল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২১
এমএইচ/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa