ঢাকা, বৃহস্পতিবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

মধুখালী বাজারের রোড ডিভাইডারই যেন ‘মরণ ফাঁদ’!

হারুন-অর-রশীদ, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৮ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২১
মধুখালী বাজারের রোড ডিভাইডারই যেন ‘মরণ ফাঁদ’! স্পিড ব্রেকার না থাকায় রোড ডিভাইডার যেন মরণ ফাঁদ

ফরিদপুর: ফরিদপুরের মধুখালী উপজেলা বাজারের রোড ডিভাইডার যেন মরণ ফাঁদে পরিণত হয়েছে। যে কারণে গত এক বছরে কমপক্ষে ১৫টি সড়ক দুর্ঘটনা ঘটেছে।

এতে প্রাণ হারিয়েছেন অনেকেই। আবার কেউ কেউ পঙ্গুত্ববরণ করে অভিশাপের দিন কাটাচ্ছেন।

স্থানীয়রা জানান, মূলত দুর্ঘটনা রোধে রোড ডিভাইডারটির শুরু ও শেষের দিকে কোনো গতি প্রতিরোধক (স্পিড ব্রেকার) না থাকায় এটিই এখন ‘মরণ ফাঁদে’ রূপ নিয়েছে। যে কারণে প্রায়ই ঘটছে দুর্ঘটনা। খুব শিগগিরই পদক্ষেপ না নিলে যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা রয়েছে।

নাইমুল ইসলাম নামে মধুখালী বাজারের এক ব্যবসায়ী বাংলানিউজকে বলেন, রোড ডিভাইডারের দু’মাথায় স্পিডব্রেকার, সিগনাল না থাকায় প্রায়ই দুর্ঘটনা ঘটছে। এতে প্রাণ হারাচ্ছেন মানুষ। প্রয়োজনীয় ব্যবস্থা না নিলে আরও প্রাণহানি বাড়ার শঙ্কা রয়েছে।  

একই বাজারের ব্যবসায়ী মিলন হোসেন বলেন, দুর্ঘটনা রোধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার দাবি জানাই।  

আরেক ব্যবসায়ী নিমাই কুণ্ডু বলেন, মধুখালী বাজারে সড়কে রোড ডিভাইডারটি নির্মাণের পর থেকে ছোট-বড় দুর্ঘটনা ঘটেই যাচ্ছে। রোগীবাহী অ্যাম্বুলেন্স, ট্রাক, বাস, মাইক্রোবাস, মটোরসাইকেলসহ বিভিন্ন যানবাহন দুর্ঘটনার শিকার হচ্ছে।  

নাজমুল নামের এক পথচারী বলেন, সড়ক ও জনপথ (সওজ) বিভাগ সতর্কীকরণ সাইনবোর্ড টাঙালেও ডিভাইডারের কোনো প্রান্তেই নেই স্পিড ব্রেকার ও জেব্রা ক্রসিংয়ের চিহ্ন। যে কারণে দুর্ঘটনা ঠেকানো যাচ্ছে না।  

এসব ব্যাপারে মধুখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আশিকুর রহমান চৌধুরী বাংলানিউজকে বলেন, বিষয়টি নিয়ে ফরিদপুর রোড অ্যান্ড হাইওয়ে বিভাগ কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছি। তারা দ্রুত ব্যবস্থা নেবে বলে আশ্বস্ত করেছেন।  

ফরিদপুর রোড অ্যান্ড হাইওয়ে বিভাগের নির্বাহী প্রকৌশলী নকিতুল বারী বাংলানিউজকে বলেন, আমরা এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে কাজ করছি। ডিভাইডারটির দু’পাশের রাস্তা আরও বাড়ানো হবে। এছাড়া ডিভাইডারের দু’মাথায় সাইনবোর্ড ও সিগনাল সংযুক্ত করা হবে।  

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa