ঢাকা, বৃহস্পতিবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

নকল ওষুধ তৈরি, গ্রেফতার ১

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩০ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২১
নকল ওষুধ তৈরি, গ্রেফতার ১ ছবি: বাংলানিউজ

ঢাকা: অনুমোদনহীন নকল আয়ুর্বেদিক ঔষধ ও তৈরির সরঞ্জামাদিসহ মোহাম্মদ জহির (৪০) নামে একজনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা (লালবাগ) বিভাগের কোতয়ালি জোনাল টিম।

শনিবার (২৩ অক্টোবর) থেকে রোববার (২৪ অক্টোবর) ভোর পর্যন্ত রাজধানীর খিলগাঁও এলাকায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ মাল্টিভিটামিন এন্ড মাল্টিমিনারেল নকল ওষুধ, ২ হাজার ৫৫০ পিস ক্যাপসুল, ৫০ হাজার পিস খালি ক্যাপসুল সেল, ২৫০টি খালি কৌটা ও এক হাজার কাগজের লেভেল জব্দ করা হয়।

সোমবার (২৫ অক্টোবর) সকালে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা (লালবাগ) বিভাগের কোতয়ালি জোনাল টিমের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) মো. সাইফুর রহমান আজাদ বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, গ্রেফতার জহির ড্রাগ ফেয়ার ফার্মাসিউটিক্যালের (ইউনানী) নামে লাইসেন্স নিয়ে ওষুধ প্রশাসনের অনুমোতি ছাড়াই নকল ও ক্ষতিকারক ওষুধ উৎপাদন করতো। দীর্ঘদিন ধরেই সে বিভিন্ন নকল ওষুধ বাজারজাত করে আসছিল।

ডিবির এই কর্মকর্তা বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে সেগুলো যাচাই-বাছাইয়ের কাজ চলছে।  সেই সঙ্গে তার কয়েকজন সহযোগীর তথ্যও আমরা পেয়েছি। অভিযানের মাধ্যমে তাদের গ্রেফতারের চেষ্টা চলছে।

তিনি বলেন, গ্রেফতার জহিরকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমাণ্ড আবেদন করে আদালতে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১১২৯ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২১
এসজেএ/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa