ঢাকা, সোমবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১, ২৩ রবিউস সানি ১৪৪৩

জাতীয়

দেশব্যাপী হামলার সুষ্ঠু তদন্ত দাবি 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১২ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২১
দেশব্যাপী হামলার সুষ্ঠু তদন্ত দাবি 

রাজশাহী: দেশের বিভিন্ন স্থানে হিন্দু সম্প্রদায়ের ওপর হামলার ঘটনার প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।  

রোববার (২৪ অক্টোবর) বিকেল ৫টায় রাজশাহীর সাহেববাজার জিরোপয়েন্টে এই মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়।

একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির রাজশাহী জেলা ও মহানগর শাখা এ কর্মসূচির আয়োজন করে।

সাম্প্রতিক সময়ের ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিকেলে ঘণ্টাব্যাপী এই মানববন্ধনে বক্তব্য দেন আয়োজকরা।

এ সময় হিন্দু সম্প্রদায়ের ওপর হামলার ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়। তারা বলেন, কিছু স্বার্থান্বেষী মহল তাদের অপরাজনীতির উদ্দেশ্য চরিতার্থ করতে উগ্রসাম্প্রদায়িক কার্যক্রমের মাধ্যমে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টে ষড়যন্ত্রের চেষ্টা করা হচ্ছে। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে বাংলাদেশে হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খ্রিস্টান সবাই প্রাণ দিয়েছে, আবার কাঁধে কাঁধ মিলিয়ে একসঙ্গে যুদ্ধ করে বাংলাদেশ স্বাধীন করেছে। মুক্তিযুদ্ধের মূল চেতনাই ছিল একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠন।

একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির রাজশাহী জেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাহজাহান আলী বরজাহান, রাজশাহী মহানগর সভাপতি ড. সুজিত কুমার সরকার, সেক্টর কমান্ডার ফোরাম মুক্তিযুদ্ধ ৭১-এর সাধারণ সম্পাদক মনিরুজ্জামান উজ্জ্বল, পরিষদ সভাপতি কল্পনা রায়, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির মহানগর শাখার সদস্য তামিম শিরাজী, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক শ্যামল কুমার ঘোষসহ জেলা ও মহানগর কমিটির নেতারা উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ১৯১২ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২১
এসএস/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa