ঢাকা, রবিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

জাতীয়

কমলগঞ্জে পাকা সড়ক নির্মাণের দাবি

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৪ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২১
কমলগঞ্জে পাকা সড়ক নির্মাণের দাবি

মৌলভীবাজার: মৌলভীবাজারের কমলগঞ্জ সদর ইউনিয়নের বাঘমারা গ্রামে চলাচলের একমাত্র সড়কটি পাকা করার দাবিতে মানবন্ধন করেছে গ্রামবাসী।

শনিবার (২৩ অক্টোবর) মানববন্ধন পালন করেন গ্রামবাসী।

এতে কৃষক, মজুর, মাদ্রাসা, স্কুল-কলেজ শিক্ষার্থী মিলিয়ে প্রায় পাঁচ শতাধিক মানুষ অংশ নেয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন বাঘমারা গ্রামের আনোয়ার হোসেন, নজির মিয়া, তোয়াব আলী, সাজ্জাদ মিয়া, সিরাজুল ইসলাম, সোয়াব আলী, ইয়াকুব আলী,ইউসুফ মিয়া, মাওলানা মইন উদ্দিন, শিক্ষার্থী আমিনুল ইসলাম ও নাছরিন বেগম।

এসময় বক্তারা বলেন, স্বাধীনতার পর থেকেই বাঘমারা গ্রামটি অবহেলিত। কৃষি নির্ভর এ গ্রামে প্রায় ৫ হাজার মানুষের বসবাস। অথচ কৃষকরা তাদের রোপিত ফসল বিক্রির জন্য হাট-বাজারেও নিতে পারেন না এ কাঁচা সড়কের জন্য।

তারা আরও বলেন, প্রতিবছর নির্বাচন আসলে ইউপি সদস্য, চেয়ারম্যানসহ নেতৃবৃন্দ সড়কটি পাকা করে দেয়ার প্রতিশ্রুতি দেন। অথচ তিন পুরুষের জীবন কেটে গেলেও কোন কাজ হচ্ছে না। বেহাল এ সড়কটি দ্রুত পাকাকরণ করার জন্য তারা প্রধানমন্ত্রীর কাছে জোর দাবি জানান।
এ গ্রামে ২টি প্রাথমিক বিদ্যালয়, ২ টি মাদ্রাসা ও ২টি মসজিদ রয়েছে। বাঘমারা গ্রামের জামাল মিয়ার বাড়ির সম্মুখ থেকে সাবেক ইউপি সদস্য নুর ইসলামের বাড়ি পর্যন্ত সড়কের বেহাল অবস্থা।

এ বিষয়ে আলাপকালে স্থানীয় ইউপি সদস্য আব্দুল মতিন বলেন, অনেক বছর থেকে বাঘমারা গ্রামবাসীর বিদ্যুৎ ও পাকা সড়কের দাবি। তিন বছর আগে এ গ্রামে বিদ্যুৎ সংযোগ দেওয়া হলেও কাঁচা সড়কটি বর্তমানে চলাচল অনুপযোগী হয়ে পড়েছে। ইতিমধ্যে স্থানীয় সংসদ সদস্যকে সড়কটি পাকাকরণের জন্য অনুরোধ করা হয়েছে। করোনার কারণে হয়তো কাজ হয়নি, দ্রুত সড়কটি পাকা করা হতে পারে।

এ বিষয়ে এলজিইডির কমলগঞ্জ উপজেলা প্রকৌশলী জাহিদুল ইসলাম বলেন, বিষয়টি খোঁজ নিয়ে দেখা হবে।

বাংলাদেশ সময়: ১৭০৪ ঘণ্টা, ২৪ অক্টোবর, ২০২১
বিবিবি/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa