ঢাকা, বুধবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১, ২৫ রবিউস সানি ১৪৪৩

জাতীয়

‘দেশে এখন ভ্যাকসিনের সমস্যা নেই’ 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৬ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২১
‘দেশে এখন ভ্যাকসিনের সমস্যা নেই’  উইমেন অ্যান্ড ই-কমার্স ফোরামের (উই) আয়োজনে ‘উই সামিট ২০২১’ এর সমাপনী অনুষ্ঠান

ঢাকা: করোনাকে আমরা অনেক ভালোভাবে মোকাবিলা করেছি। এটা আমাদের বড় অর্জন।

এজন্য আমি দেশবাসীকে ধন্যবাদ জানাই। দেশে এখন ভ্যাকসিনের কোনো সমস্যা নেই বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

শনিবার (২৩ অক্টোবর) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেইমে দেশের নারী উদ্যোক্তাদের জনপ্রিয় সংগঠন উইমেন অ্যান্ড ই-কমার্স ফোরামের (উই) আয়োজনে ‘উই সামিট ২০২১’ এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বিভিন্ন প্রতিকূলতার মধ্যেও ২০২১ সাল আনন্দের মধ্যেই ছিলাম। মুজিববর্ষ, বঙ্গবন্ধু শতবর্ষ এই বছর পালন করেছি। করোনার সময়ও ২০২১ সালে আমরা খুব ভাগ্যবান যে পৃথিবীর সবগুলো দেশের সরকার প্রধান আমাদের দেশের ভূয়শী প্রশংসা করেছেন। করোনার মধ্যে আমরা বাংলাদেশকে দেখিয়েছি।

তিনি বলেন, অনেকে অনেক নেতিবাচক আলাপ করেন। অথচ এখন আমাদের ভ্যাকসিনের সমস্যা নেই। আমরা মোটামুটি ভালো অবস্থানে আছি সেজন্য দেশবাসীকে ধন্যবাদ। সেই সঙ্গে রাষ্ট্রনায়ক কেও ধন্যবাদ। তার নির্দেশনায় স্বাস্থ্য মন্ত্রণালয় একসঙ্গে কাজ করে আমরা বিরাট অর্জন সম্ভব করেছি বলে তিনি উল্লেখ করেন।

সভাপতির বক্তব্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, উইয়ের পথচলায় আমরা আইসিটি ডিভিশন সবসময় সমর্থন দিয়ে আসছি। আমি খুবই আনন্দিত এত বড় সামিটে আপনাদের অংশগ্রহণে। আমাদের সরকারের সব সহযোগিতা আপনাদের জন্য সবসময়ই থাকবে। '

তিনি আরও বলেন, ই-কমার্সের কাছে বড় চ্যালেঞ্জ বিশ্বাস স্থাপন করা। সম্প্রতি কিছু প্রতারণার ঘটনা ঘটেছে। তাই এই সেক্টরে স্বচ্ছতা নিশ্চিতে কাজ চলছে বলে তিনি উল্লেখ করেন।

সংসদ সদস্য মেহের আফরোজ চুমকি বলেন, পথ চলার শুরু থেকেই তাদের সঙ্গে আমার থাকার সুযোগ হয়েছিল। আমি আশা করবো দেশে ই-কমার্সে যে সুযোগ হয়েছে এটি নিয়ে নারীরা আরও এগিয়ে যাবে বলেও তিনি উল্লেখ করেন।

উই প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা বলেন, আমাদের উদ্যোক্তাদের জন্য জানি না আমি কতটুকু করতে পেরেছি। তবে আমি মনে করি আমার আরও অনেক কিছু করা উচিত ছিল। তারপরও আমার এক ডাকে তারা চলে এসেছেন এজন্য আমি তাদের প্রতি কৃতজ্ঞ।  

অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন- বাংলাদেশ ইনোভেশন ফোরামের প্রতিষ্ঠাতা আরিফুল হাসান অপু, লংকাবাংলা ফাইনান্স লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর খাজা শাহরিয়ার,  সিল্কক গ্লোবালের প্রেসিডেন্ট ও সিইও সৌম্য বসু,  উইয়ের প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা।  

সারাদেশ থেকে আসা উইয়ের হাজারের অধিক উদ্যোক্তার অংশগ্রহণে সামিটের বিভিন্ন সেশনে অতিথিরা নারীর ক্ষমতায়নের অংশ হিসেবে নারীকে স্বাবলম্বী করে তুলতে আরও বেশি প্রান্তিক পর্যায়ে কাজের আশাবাদ ব্যক্ত করেন।  
উই সামিটে বিভিন্ন ক্যাটাগরিতে পঞ্চাশজন ৫০ জন সফল নারী উদ্যোক্তাকে ‘জয়ী’ অ্যাওয়ার্ডে সম্মানীত করা হয়।

বাংলাদেশ সময়: ২৩১৫ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২১
এসএমএকে/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa