ঢাকা, সোমবার, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১, ০১ জমাদিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

হিন্দু সম্প্রদায়ের পাশে শামীম ওসমান 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২০ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২১
হিন্দু সম্প্রদায়ের পাশে শামীম ওসমান 

নারায়ণগঞ্জ: রংপুর পীরগঞ্জের বড় করিমপুর মাঝিপাড়া হিন্দুপল্লীর ক্ষতিগ্রস্তদের পাশে দাড়িঁয়ে আবারও অসাম্প্রদায়িকতার দৃষ্টান্ত স্থাপন করেছে নারায়ণগঞ্জ।

নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমানের নেতৃত্বে জেলার শীর্ষ ব্যবসায়ী ও হিন্দু ধর্মীয় নেতারা জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপির সঙ্গে সাক্ষাৎ করে ক্ষতিগ্রস্তদের জন্য নগদ ৫০ লাখ টাকা অনুদান দিয়েছেন।

সাক্ষাতকালে তারা সম্প্রতি রংপুরের পীরগঞ্জ, কুমিল্লাসহ দেশের বিভিন্নস্থানে হিন্দু সম্প্রদায়ের ওপর অনাকাঙ্খিত হামলা সংক্রান্ত বিষয়ে আলোচনা করেন।

এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী নারায়ণগঞ্জবাসীকে ধন্যবাদ জানিয়ে বলেন, ঐতিহ্যবাহী নারায়ণগঞ্জ জেলা শত শত বছর ধরেই অসাম্প্রদায়িকতার দৃষ্টান্ত স্থাপন করে আসছে। রাজনৈতিক ইতিহাস সমৃদ্ধ নারায়ণগঞ্জের নাম এলেই মনে পরে ভাষা সৈনিক ও মুক্তিযুদ্ধের সংগঠক একেএম সামসুজ্জোহার নাম।

তিনি বলেন, পীরগঞ্জের ক্ষতিগ্রস্তদের পাশে দাড়াঁনোর বিষয়টি নারায়ণগঞ্জের এমপি শামীম ওসমান আমাকে আগেই বলেছিলেন। আজ সেখানকার ব্যবসায়ী ও হিন্দু সম্প্রদায়ের নেতারা শামীম ওসমানের নেতৃত্বে যেভাবে এগিয়ে এসেছেন তা দেখে আমি বিমোহিত। এরই নাম বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ।

স্পিকার আরও বলেন, সরকার পীরগঞ্জে হিন্দু সম্প্রদায়ের ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়িয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মানবিক উল্লেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী সার্বক্ষণিক খোঁজ খবর রাখছেন। সরকারের পক্ষ থেকে আর্তমানবতার সেবায় সর্বাত্মকভাবে সহযোগিতা করা হচ্ছে। ইতোমধ্যে ১৮টি বাড়ি পুনর্নিমাণ করা হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

প্রতিনিধি দলের প্রধান এ কে এম শামীম ওসমান বলেন, পীরগঞ্জে হিন্দু সম্প্রদায়ের ওপর হামলা একটি হৃদয়বিদারক ঘটনা। মানবতার চেয়ে বড় কিছু নাই উল্লেখ করে তিনি দ্রুততম সময়ের মধ্যে পীরগঞ্জে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর জন্য স্পিকারকে ধন্যবাদ জানান। এ সময় তিনি স্পিকারের কাছে পীরগঞ্জে হিন্দু সম্প্রদায়ের ক্ষতিগ্রস্তদের জন্য সর্বমোট ৫০ লাখ টাকার চেক হস্তান্তর করেন।

প্রতিনিধি দলের সঙ্গে থাকা নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি খালেদ হায়দার খান কাজল জানিয়েছেন, শামীম ওসমান ব্যক্তিগত তহবিল থেকে ১০ লাখ এবং ব্যবসায়ীরা ৪০ লাখ টাকা দিয়েছেন।  

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- এফবিসিসিআইয়ের পরিচালক প্রবীর কুমার সাহা, হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্টের সাবেক ট্রাস্টি পরিতোষ কান্তি সাহা, বিকেএমইএ পরিচালক অমল পোদ্দার, সরোজ সাহা, বাংলাদেশ হোসিয়ারী অ্যাসোসিয়েশনের সভাপতি লিটন সাহা, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহাসহ সভাপতি চন্দন শীল, নারায়নগঞ্জ পূজা উদযাপন পরিষদের সভাপতি দীপক কুমার সাহা, সাধারণ সম্পাদক শিখন সরকার শিপন, মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি অরুন দাস, সাধারণ সম্পাদক উত্তম সাহা, ইসকনের প্রধান হংস মহারাজ, নারায়নগঞ্জ মহানগর হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি লিটন পালসহ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ২২১৫ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২১
এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa