ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১, ২৬ রবিউস সানি ১৪৪৩

জাতীয়

বড়লেখায় তিন প্রতিষ্ঠানকে জরিমানা

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৪ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২১
বড়লেখায় তিন প্রতিষ্ঠানকে জরিমানা

মৌলভীবাজার: হাসপাতালের ফার্মেসিতে মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখা, দোকানে মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি করা ও মূল্য তালিকা না রাখাসহ বিভিন্ন অনিয়মের দায়ে তিনটি প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

শনিবার (২৩ অক্টোবর) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আল-আমিনের নেতৃত্বে বড়লেখা উপজেলায় অভিযান পরিচালনা করা হয়।

সহকারী পরিচালক মো. আল-আমিন জানান, বড়লেখা উপজেলার দক্ষিণবাজার, সত্তার ম্যানশন, দেওয়ানশাহ মার্কেটসহ বিভিন্ন জায়গায় নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রীর প্রতিষ্ঠান, মাছ মাংসের দোকান, ফার্মেসিতে মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়। অভিযানে মোট ৩টি প্রতিষ্ঠানকে মোট ১৬ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি জানান, অভিযানে ফ্রিজে মেয়াদোত্তীর্ণ রিএজেন্ট ও ওষুধ রাখা, মেয়াদোত্তীর্ণ খাদ্যপণ্য বিক্রি করা, নিষিদ্ধ এনার্জি ড্রিংক রেড বুল বিক্রি করা, মূল্যতালিকা না রাখাসহ বিভিন্ন অনিয়মের দায়ে দক্ষিণবাজারে অবস্থিত হলি লাইফ স্পেশালাইজড হসপিটালকে ১০ হাজার টাকা, সত্তার ম্যানশনে অবস্থিত রসমেলা ফুড প্রোডাক্টকে ৩ হাজার টাকা, দেওয়ানশাহ মার্কেটে অবস্থিত স্বাদ অ্যান্ড কোংকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রী ন্যায্য মূল্যে প্রাপ্তি নিশ্চিত করার লক্ষ্যে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তদারকি কার্যক্রম চলমান থাকবে বলে জানান সহকারী পরিচালক মো. আল-আমিন।

বাংলাদেশ সময়: ২০৫৩ ঘণ্টা, ২৩ অক্টোবর, ২০২১
বিবিবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa