ঢাকা, রবিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

জাতীয়

ফেসবুকে উসকানি-গুজব, ইবি ছাত্র আটক

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৮ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২১
ফেসবুকে উসকানি-গুজব, ইবি ছাত্র আটক আটক শোভন কুমার দাস।

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি): ফেসবুকে ধর্মীয় উসকানি ও গুজব ছড়ানোর অভিযোগে শোভন কুমার দাস (২৭) নামে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক শিক্ষার্থীকে আটক করেছে যশোর র‌্যাব ক্যাম্পের সদস্যরা।

শনিবার (২৪ অক্টোবর) দুপুরে এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব যশোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে. মো. নাজিউর রহমান।

এর আগে শুক্রবার (২১ অক্টোবর) বিকেলে যশোর শহরের বকচর হুশতলা এলাকা থেকে শোভনকে আটক করা হয়। তিনি নড়াইলের কালিয়া উপজেলার জোকারচর গ্রামের শ্যামল কুমার দাসের ছেলে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শোভন তার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ১৫-২২ অক্টোবর সকাল পর্যন্ত বিভিন্ন সময়ে বেশ কিছু ধর্মীয় উসকানিমূলক পোস্ট ও লিংক শেয়ার করেছেন। এসব পোস্টে সাম্প্রতিক সময়ে হিন্দু নারীদের ধর্ষণ, পুরোহিত হত্যাসহ বিভিন্ন গুজব ছড়ানো হয়। এ ঘটনার সঙ্গে আরও ৪/৫ জন অজ্ঞাতনামা আসামি আছে বলে ধারণা করা হচ্ছে। শোভনের কাছ থেকে একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে। যশোর কোতয়ালি থানায় সোপর্দের পর তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে।

শোভন কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) পরিসংখ্যান বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তিনি বিশ্ববিদ্যালয় ফিল্ম সোসাইটির সাধারণ সম্পাদক ও লালন শাহ হলের আবাসিক শিক্ষার্থী।

বাংলাদেশ সময়: ২০২৮ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২১
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa