ঢাকা, মঙ্গলবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

মুহিবুল্লাহ: কিলিং স্কোয়াডের আজিজুলসহ গ্রেফতার ৪

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫১ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২১
মুহিবুল্লাহ: কিলিং স্কোয়াডের আজিজুলসহ গ্রেফতার ৪

কক্সবাজার: কক্সবাজারের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা শিবিরে রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যার ঘটনায় ‘কিলিং স্কোয়াডের’ সদস্য আজিজুল হকসহ চার জনকে গ্রেফতার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। এই হত্যাকাণ্ডে অংশ নিয়েছিল ১৯ জন সন্ত্রাসী।

শনিবার (২৩ অক্টোবর) দুপুরে এপিবিএন কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক এসপি নাইমুল হক।

তিনি বলেন, রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যাকাণ্ডে অংশ নেওয়া ১৯ সন্ত্রাসীর মধ্যে অস্ত্রধারী ছিল পাঁচজন। বাকিরা পরিস্থিতি পর্যবেক্ষণের দায়িত্বে ছিল।

নাইমুল হক জানান, শুক্রবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে কুতুপালংয়ের লম্বাশিয়া লোহার ব্রিজ এলাকা থেকে একটি ওয়ান শুটারগানসহ কিলিং মিশনে অংশ নেওয়া আজিজুল হককে গ্রেফতার করা হয়। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে রশিদ প্রকাশ মুর্শিদ আমিন, মো. আনাছ ও নুর মোহাম্মদকে গ্রেফতার করা হয়।

গত ২৯ সেপ্টেম্বর রাতে উখিয়ার শরণার্থী শিবিরে নিজ কার্যালয়ে অজ্ঞাত বন্দুকধারীদের হাতে খুন হন আরাকান রোহিঙ্গা সোসাইটি ফর পিস অ্যান্ড হিউম্যান রাইটসের (এআরএসপিএইচ) চেয়ারম্যান মুহিবুল্লাহ।

বাংলাদেশ সময়: ১৪৩৮ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২১
এসবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa