ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কবিরাজির নামে অশ্লীল ভিডিও ধারণ, প্রতারক আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১২ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২১
কবিরাজির নামে অশ্লীল ভিডিও ধারণ, প্রতারক আটক আটক আহাদুর রহমান আহাদ

হবিগঞ্জ: কবিরাজির কথা বলে নারীদের ‘অশ্লীল’ ভিডিও ধারণ ও নারীদের সঙ্গে প্রতারণার অভিযোগে আহাদুর রহমান আহাদ (৩২) নামে একজনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।  

আটক ব্যক্তি প্রায় ৪০ নারীর অশ্লীল ভিডিও ধারণ করেছেন বলে র‌্যাব জানিয়েছে।


 
শুক্রবার (২২ অক্টোবর) হবিগঞ্জের বানিয়াচং উপজেলার ইমামবাড়ি বাজার থেকে তাকে আটক করা হয়। রাত ১০টায় বাংলানিউজকে এ তথ্য জানিয়েছেন র‌্যাব-হবিগঞ্জ ক্যাম্পের লেফট্যানেন্ট কমান্ডার মোহাম্মদ নাহিদ হাসান।
 
র‌্যাব জানায়, স্বামী-স্ত্রীর মধ্যে মিল ঘটিয়ে দেওয়া, অবিবাহিত নারীদের বিয়ের ব্যবস্থা করা, গর্ভের সন্তান যেন নষ্ট না হয়— এসব বিষয়ে কবিরাজি করেন বলে এলাকায় প্রচার করেন আহাদ। এ খবর পেয়ে এলাকার নারীরা তার চেম্বারে যেতে থাকেন। এভাবে গত দুই বছরে চেম্বারে যাওয়া নারীদের অশ্লীল ভিডিও ধারণ করে আসছিলেন তিনি।
 
প্রথমে ভুক্তভোগী নারীদের চিকিৎসা দেওয়ার নামে চেম্বারে প্রবেশ করাতেন আহাদ। পরে কৌশলে তাদের সঙ্গে অনৈতিক সম্পর্কে লিপ্ত হতেন। চেম্বারে থাকা গোপন ক্যামেরায় সেই মুহূর্তের ভিডিও ধারণ হতো। এভাবে ৩০ থেকে ৪০ জন নারীর অশ্লীল ভিডিও ধারণ করেছেন তিনি। পরবর্তীতে ভিডিওগুলো ভুক্তভোগী নারীর স্বামী অথবা পরিবারের অন্য সদস্যের ম্যাসেঞ্জার বা ইমোতে পাঠিয়ে দিতেন। এভাবে নারী ও তাদের পরিবারের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়েছেন।
 
র‌্যাব আরও জানায়, আহাদ আগে হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলার বিভিন্ন রেস্টুরেন্টে কাজ করছেন। দুই বছর ধরে ইমামবাড়ি বাজারে তাবিজ, কবজ, পানি পড়া, সুতা পড়া, গাছের জলি দেওয়ার নাম করে কবিরাজি চিকিৎসার জগতে প্রবেশ করেন।  

শুক্রবার (২২ অক্টোবর) দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৯, সিলেট, সিপিসি-১ এর একটি আভিযানিক দল সেখানে যায়। এ সময় অশ্লীল ভিডিও ধারণে ব্যবহৃত কম্পিউটার, মেমোরি কার্ড, দুটি মোবাইল ফোন ও অন্যান্য সরঞ্জামাদিসহ আহাদকে আটক করা হয়েছে।
 
র‌্যাব-হবিগঞ্জ ক্যাম্পের লেফট্যানেন্ট কমান্ডার মোহাম্মদ নাহিদ হাসান বাংলানিউজকে বলেন, আহাদের বিরুদ্ধে পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইন ও প্রতারণার অভিযোগে মামলা দায়ের করে তাকে বানিয়াচং থানায় হস্তান্তর করা হয়েছে।
 
বাংলাদেশ সময়: ১১১০ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২১
 আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।