ঢাকা, সোমবার, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১, ০১ জমাদিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

রাহাত হত্যা: খুনি পলাতক, মামলার অপেক্ষায় পুলিশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২০ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২১
রাহাত হত্যা: খুনি পলাতক, মামলার অপেক্ষায় পুলিশ খুনী সামসুদ্দোহা সাদি ও রাহাত

সিলেট: প্রকাশ্য দিবালোকে কলেজছাত্র আরিফুল ইসলাম রাহাতকে (১৮) খুন করা হয়। কলেজ ফটকে ছুরিকাঘাত করে হত্যার পর পালিয়ে যায় ঘাতক সামসুদ্দোহা সাদি (২০)।

রাহাত দক্ষিণ সুরমা কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্র। সাদিও একই কলেজের ছাত্র। কিন্তু খুনের নেপথ্যে কি মিশন ছিল তা এখনো উদঘাটন করতে পারেনি পুলিশ। ঘটনার ২৪ ঘণ্টা পেরিয়ে গেলেও হত্যার ঘটনায় পলাতক কথিত ছাত্রলীগকর্মী সামসুদ্দোহা সাদিকে (২০) গ্রেফতার করতে পারেনি পুলিশ।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) দুপুর সাড়ে ১২টায় দক্ষিণ সুরমা কলেজ ফটকে উরুতে ছুরিকাঘাত করে আরিফুল ইসলাম রাহাতকে খুন করা হয়। হত্যাকাণ্ডের ২৪ ঘণ্টা অতিক্রান্ত হওয়ার একমাত্র চিহ্নিত খুনি সাদি অধরাই থেকে গেছে। আসামিকে আটকে মামলা দায়েরের অপেক্ষায় রয়েছে পুলিশ।

শুক্রবার (২২ অক্টোবর) সকালে রাহাতের ময়নাতদন্ত শেষে মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়। পরে বাদ আসর গ্রামের বাড়িতে জানাযা শেষে দাফন করার প্রস্তুতি চলছিল বলে জানিয়েছেন দক্ষিণ সুরমা কলেজ অধ্যক্ষ সামসুল ইসলাম।

এসএমপির দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল হাসান তালুকদার বাংলানিউজকে বলেন, খুনের ঘটনায় এখনো মামলা হয়নি। তাছাড়া হত্যার ঘটনায় এখনো অভিযুক্ত পলাতক রয়েছে। নিহতের দাফন সম্পন্ন করে পরিবারের লোকজন মামলা দেবেন। মামলার পরিপ্রেক্ষিতে ব্যবস্থা নেবে পুলিশ।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) দুপুর সাড়ে ১২টায় দক্ষিণ সুরমা কলেজ ফটকের রাহাতকে ছুরিকাঘাত করে খুন করে তারই কলেজের আরেক ছাত্র কথিত ছাত্রলীগ কর্মী সামসুদ্দোহা সাদি।

নিহত কলেজছাত্র আরিফুল ইসলাম রাহাত দক্ষিণ সুরমার তেতলী ইউনিয়নের সোলায়মান মিয়ার ছেলে ও দক্ষিণ সুরমা ডিগ্রি কলেজের এইচএসসি পড়ুয়া ছাত্র। আর ‘ঘাতক’ সমসুদ্দোহা সাদি (২০) দক্ষিণ সুরমার সিলাম পশ্চিমপাড়া এলাকার আব্দুস সালামের ছেলে।

এদিকে, কলেজছাত্র রাহাত খুনের ঘটনায় পাঠদান বন্ধ ঘোষণা করেছে দক্ষিণ সুরমা কলেজ কর্তৃপক্ষ। উদ্ভুত পরিস্থিতিতে দক্ষিণ সুরমা ডিগ্রি কলেজের পাঠদান বন্ধ রেখে ঘটনার তদন্তে ৩ সদস্যের কমিটি করা হয়েছে এবং দোষীদের গ্রেফতারে পুলিশের সহযোগীতা চেয়েছে কলেজ কর্তৃপক্ষ।

বাংলাদেশ সময়: ১৯১১ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২১
এনইউ/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa