ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকার, ৬ জেলের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৭ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২১
নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকার, ৬ জেলের কারাদণ্ড

চাঁদপুর: চাঁদপুরের হাইমচর মেঘনা নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে প্রজনন মৌসুমে ইলিশ শিকার করার কারণে ৬ জেলেকে ১ মাস করে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (২২ অক্টোবর) দুপুরে হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) চাই থোয়াইহলা চৌধুরী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

কারাদণ্ড প্রাপ্ত জেলেরা হলেন, চাঁদপুর সদর উপজেলার আলু বাজার এলাকার বাবুল রাঢ়ী (৩৮), আব্দুল হাকিম (৪০), খাজা আহাম্মদ (৩৫), দক্ষিণ গোবিন্দিয়া গ্রামের আবু সায়েদ (৩৯), হাইমচর লামচরীর মো. রাসেল (২৫) ও মো. মাসুদ (২৮)।

উপজেলা মৎস্য কর্মকর্তা মো. মিজানুর রহমান বাংলানিউজকে বলেন, ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় উপজেলা নির্বাহী কর্মকর্তা চাই থোয়াইহলা চৌধুরী এর নেতৃত্বে কোস্ট গার্ড সিসি শাহাদাৎ হোসেন ও টীমের সদস্যবৃন্দ, উপজেলা মৎস্য বিভাগ ভোর থেকে সকাল সাড়ে ১০টা পর্যন্ত অভিযান পরিচালনা করেন। অভিযানকালে হরিণা ও ইশানবালা এলাকা থেকে ৮ জন অসাধু জেলে আটক করা হয়। একই সময় ৩ লাখ মিটার কারেন্ট জাল ও সুতার জাল এবং ৬০ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়।

তিনি আরও বলেন, আসামি ৬ জনের ১ মাস করে জেল এবং আটক আমির হোসেন গাজী (১২) ও আবুল হাসান রাঢ়ী (১০) শিশু হওয়ায় মুচলেকা দিয়ে ছেড়ে দেওয়া হয়। জব্দকৃত জাল উপজেলা নির্বাহী কর্মকর্তার উপস্থিতিতে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। জব্দকৃত ইলিশ মাছ স্থানীয় ৫০টি দুস্থ পরিবারের মধ্যে বিতরণ করা হয়। বিকেলে কারাদণ্ডপ্রাপ্ত জেলেদেরকে কারাগারে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৪৬ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২১
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।