ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মেঘনায় ১২ লাখ মিটার কারেন্ট জাল জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৪ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২১
মেঘনায় ১২ লাখ মিটার কারেন্ট জাল জব্দ

চাঁদপুর: নিষেধাজ্ঞা অমান্য করেই চাঁদপুরের মেঘনা নদীর অভয়াশ্রম এলাকায় ইলিশ ধরছিলেন শতাধিক জেলে। কিন্তু টাস্কফোর্সের ধাওয়া খেয়ে পাঁচ মিনিটেই নদী থেকে সরে পড়েন জেলেরা।

এ সময়ে তাদের ফেলে যাওয়া প্রায় ১২ লাখ মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। একইসঙ্গে পাওয়া যায় ৩০ কেজি ইলিশ মাছও।

শুক্রবার (২২ অক্টোবর) সকাল থেকে দুপুর পর্যন্ত চাঁদপুর সদর উপজেলার আলুবাজার, হরিণা, রাজরাজেশ্বর, আখনের হাটসহ আশপাশের এলাকায় এ অভিযান পরিচালিত হয়। চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সানজিদা শাহনাজ, সহকারী কমিশনার (ভূমি) হেলাল উদ্দিন চৌধুরী, সিনিয়র মৎস্য কর্মকর্তা সুদীপ ভট্টাচার্য কোস্টগার্ড ও নেভির সঙ্গে এ অভিযান পরিচালনা করেন।

চাঁদপুর সদর ইউএনও সানজিদা শাহনাজ বাংলানিউজকে বলেন, আজ জোয়ারের সময় মেঘনা নদীর বিস্তীর্ণ এলাকায় অভিযান চালানো হয়। এ সময় নদীতে গিয়ে অনেক নৌকা দেখা যায়। সেসব নৌকার কালো ধোঁয়ায় নদী এলাকা ছেয়ে গিয়েছিল। পাঁচ মিনিটের মধ্যে সব জেলেকে সরিয়ে দেওয়া হয়। জোয়ারের সময় আর কাউকে নদীতে নামতে দেওয়া হয়নি।

তিনি আরও বলেন, জেলেদের ফেলে যাওয়া ১১ লাখ ৯০ হাজার মিটার কারেন্ট জাল দ্রুত জব্দ ও ধ্বংস করা হয়েছে। ইলিশ মাছগুলো দেওয়া হয়েছে সরকারি শিশু পরিবারকে। মা ইলিশ রক্ষায় সমন্বিত অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২১
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।