ঢাকা, মঙ্গলবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

মেরামতের কাজ চলছিল মুগদা হাসপাতালের ৬ষ্ঠ তলায়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৮ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২১
মেরামতের কাজ চলছিল মুগদা হাসপাতালের ৬ষ্ঠ তলায় ছবি: ডি এইচ বাদল

ঢাকা: রাজধানীর মুগদা জেনারেল হাসপাতালের আইসিইউ ইউনিটে পরিচ্ছন্নতা কাজের সময় আগুন লেগে অন্তত পাঁচ কর্মী দগ্ধ হয়েছেন, আহত হয়েছেন একজন। তবে অগ্নিকাণ্ডের সময় ওই ইউনিটে কোনো রোগী ছিল না বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

যে ছয়জন আহত হয়েছেন তারা সবাই হাসপাতালের কর্মী বলে জানিয়েছেন তারা।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) দুপুর সাড়ে ১২টার দিকে হাসপাতালটিতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে ফায়ার সার্ভিসের চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে।

দুপুরের পর হাসপাতাল ঘুরে দেখা যায়, হাসপাতাল প্রাঙ্গণে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে অসংখ্য কাচের টুকরো। অগ্নিকাণ্ডের ঘটনা ঘটা ছয়তলার মেঝেতেও একই দৃশ্য। অন্ধকার ঘরগুলো থেকে বের হচ্ছে শুধু তীব্র পোড়া গন্ধ।

দায়িত্বরত নিরাপত্তা কর্মীরা জানান, ছয় তলার এ আইসিইউটিতে কয়েকদিন ধরেই মেরামতের কাজ চলছে। এখানে কোনো রোগী ছিল না। রোগীরা সব তৃতীয় তলার আইসিউইতে আছে। এটি ঠিক করার পর তাদের এখানে আনার কথা চলছিল। আর এ মেরামতের কাজের মধ্যেই দুর্ঘটনা ঘটে।

মুগদা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. আহমদুল কবিরও জানিয়েছেন একই কথা। তিনি জানান, অগ্নিকাণ্ডের সময় ওই ইউনিটে কোনো রোগী ছিল না। যে ছয়জন আহত হয়েছেন তারা সবাই হাসপাতালের কর্মী। হাসপাতালের কর্মীরাই পরিচ্ছন্নতার কাজ করছিলেন।

ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা এনায়েত হোসেন জানিয়েছেন, সাতটি ইউনিটের প্রচেষ্টায় দুপুর ১২টা ৫৮ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে।

অগ্নিকাণ্ডের পর মুগদা হাসপাতালের ছয় কর্মীকে ঢাকা মেডিক্যালে পাঠানো হয়েছে। পাঁচজনকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ও একজনকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের ক্যাজুয়ালটি বিভাগে ভর্তি করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৩৮ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২১
এইচএমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa