ঢাকা, সোমবার, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১, ০১ জমাদিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

‘চার খুনের ঘটনা অপ্রত্যাশিত’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৫ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২১
‘চার খুনের ঘটনা অপ্রত্যাশিত’ ছবি: বাংলানিউজ

মাগুরা: নির্বাচন কমিশনার কে এম নরুল হুদা বলেন, মাগুরায় আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে সদর উপজেলা জগদাল মাঝি পাড়ার চার খুনের ঘটনা অপ্রত্যাশিত, বেদনাদায়ক, দুঃখজনক।

তিনি বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচন হবে প্রতিযোগিতামূলক, এখানে কোনো প্রতিহিংসার সুযোগ নেই।

নির্বাচনে সকল প্রার্থী সমান সুযোগ ভোগ করবেন।

এ সময় তিনি প্রশাসনের প্রতি আহ্বান জানান খুনের ঘটনায় যেন কোনো নিরপরাধ ব্যক্তিকে আসামি করা না হয়।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) বেলা সাড়ে ১১ টায় মাগুরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে নির্বাচন সংশ্লিষ্ট ব্যক্তি ও বিভাগীয় কর্মকর্তাদের সঙ্গে আইন-শৃঙ্খলা বিষয়ক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

জেলা প্রশাসক ড. আশরাফুল আলমের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন- অতিরিক্ত বিভাগীয় কমিশনার আব্দুর রশিদ, পুলিশ সুপার মোহাম্মদ জহিরুল ইসলাম, সিভিল সার্জন ডা. শহীদুল্লাহ দেওয়ান, জেলা নির্বাচন কর্মকর্তা ওলিউল ইসলামসহ উপজেলা নির্বাহী কর্মকর্তা, র‌্যাব, পুলিশ, আনসার, সাংবাদিকসহ নির্বাচনে সংশ্লিষ্ট বিভাগী কর্মকর্তা ও ব্যক্তিরা।

মাগুরায় চার খুনের ঘটনায় নির্বাচন কমিশন কি ধরনের ভূমিকা পালন করছেন? এমন প্রশ্নের জবাবে নরুল হুদা বাংলানিউজকে বলেন, জগদালে যে অনাকাঙ্খিত ঘটনা ঘটেছে, স্থানীয় প্রশাসন তথ্য উপাত্ত নিয়েছে, সে বিষয়টি তারা দেখছেন।

তিনি বলেন, এ ধরনের ঘটনার পরে সাধারণত লুটপাট হয়। মানুষ আতঙ্কে থাকে, ঘর বাড়ি ছেড়ে চলে যায়। কিন্তু তেমন কিছু হয়নি। প্রশাসন তা নিয়ন্ত্রণ করেছে। ওই এলাকায় যাতে আর কোনো অপ্রিয় ঘটনা না ঘটে, সেজন্য এখন থেকে কড়া নজরদারি চালানো হবে।

প্রসঙ্গত, সিইসি গত ১৫ অক্টোবর নির্বাচন নিয়ে মাগুরা সদরের জগদল ইউনিয়নে দুই মেম্বর প্রার্থীর সমর্থকদের মধ্যে ব্যাপোক সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে চার জন নিহত হয়েছেন।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২১
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa