ঢাকা, সোমবার, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১, ০১ জমাদিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

১ ঘণ্টার পুলিশ সুপার কিশোরী মাহিরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৪ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২১
১ ঘণ্টার পুলিশ সুপার কিশোরী মাহিরা

জয়পুরহাট: জয়পুরহাটে এক ঘণ্টার জন্য প্রতীকী পুলিশ সুপারের দায়িত্ব পালন করলো জয়পুরহাট সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী এনসিটিএফ’র শিশু সাংবাদিক মেয়ে নুসরাত মাহিরা।  

বৃহস্পতিবার (২১ অক্টোবর) দুপুরে পুলিশ সুপার কার্যালয়ে জেলা পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভুঞার কাছ থেকে প্রতীকী পুলিশ সুপারের দায়িত্ব নেন নুসরাত মাহিরা।

এক ঘণ্টার জন্য তার অধীন হন সকলে। এ সময় পুলিশ সুপার তাকে ফুলের শুভেচ্ছা জানান।  

এনসিটিএফ’র জেলা উপদেষ্টা তিতাস মোস্তফার সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন জয়পুরহাটের অতিরিক্ত পুলিশ সুপার তরিকুল ইসলাম, এনসিটিএফ’র জেলা ভলন্টিয়ার তৃষা রানী, সালেহুর রহমান সজীব, সভাপতি কেএম সাজিন ও সাধারণ সম্পাদক লেফতাকুল মদিনা।

প্রতীকী দায়িত্ব নিয়েই জয়পুরহাটের পাঁচ উপজেলাকে নারীবান্ধব করতে ও নারীর প্রতি সহিংসতা রোধে সর্বোচ্চ ব্যবস্থা নেওয়ার জন্য ঊর্ধ্বতন কর্মকর্তাদের অনুরোধ জানান নুসরাত মাহিরা।

মাহিরা জানায়, জয়পুরহাট জেলায় নারীর প্রতি সহিংসতা বেড়েই চলেছে। নারী ও কিশোরী নির্যাতনের প্রেক্ষাপটে আমি একজন মেয়ে হিসেবে এ দেশের লাখ লাখ কিশোরীর মতো স্বপ্ন দেখি একটি সুস্থ, নিরাপদ পরিবেশ এবং সুন্দর সমাজের। যেখানে হাজারো স্বপ্ন বুকে নিয়ে কোনো কিশোরী কিংবা কোনো শিশুকে ধর্ষণের শিকার হতে হবে না। যেখানে ধর্ষণের শিকার হয়ে কোন মেয়ে আত্মহত্যার পথ বেছে নিবে না। রাষ্ট্র প্রতিটি নারীর ও শিশুর সুরক্ষার ব্যবস্থা গ্রহণ করবে।  

এসময় মাহিরা একটি ধর্ষণমুক্ত, ইভটিজিং মুক্ত নারী ও শিশুবান্ধব জয়পুরহাট জেলা গড়ে তুলতে সকলকে এগিয়ে আসার আহ্বান জানায়।

প্লান ইন্টারন্যাশনালের ‘গার্লস টেকওভার’ কর্মসূচির আওতায় এনসিটিএফ’র সহযোগিতায় নারী নেতৃত্ব উদ্বুদ্ধকরণ কর্মসূচির আওতায় এই দায়িত্ব দেওয়া হয়। এর মাধ্যমে একজন কিশোরী, কন্যা শিশু অথবা যুব নারীকে নেতৃত্ব প্রদানকারীর ভূমিকা পালন করতে সহায়তা করা হয়। যাতে করে তার আত্মবিশ্বাস বাড়ে এবং নিজের স্বপ্ন পূরণে সে অঙ্গীকারবদ্ধ হয়।

বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa