ঢাকা, বুধবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১, ২৫ রবিউস সানি ১৪৪৩

জাতীয়

জাতীয় সরকারের বিকল্প নেই: ডা. জাফরুল্লাহ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৭ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২১
জাতীয় সরকারের বিকল্প নেই: ডা. জাফরুল্লাহ

রংপুর: দেশের বর্তমান সহিংসতা, দুর্নীতি রোধ ও গণতন্ত্র প্রতিষ্ঠায় জাতীয় সরকারের বিকল্প নেই বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।  

বুধবার (২০ অক্টোবর) রংপুরের পীরগঞ্জে ক্ষতিগ্রস্ত হিন্দুপল্লী পরিদর্শনে এসে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, বর্তমানে দেশে যেসব সমস্যা তৈরি হয়েছে তা একমাত্র সমাধান করতে পারে একটি জাতীয় সরকার। গণতন্ত্র প্রতিষ্ঠা ও মানুষের ভোটের অধিকার ফিরিয়ে একটি কার্যকর রাষ্ট্র গঠনের মাধ্যমে মানুষের অধিকারগুলোকে ফিরিয়ে দিতে জাতীয় সরকারের বিকল্প নেই।
 
তিনি আরও বলেন, আজকে সব মন্ত্রীদের এখানে আসা উচিত ছিল। আজকে প্রধানমন্ত্রীকে আবারো আহ্বান করছি অনুগ্রহ করে আপনি এখানে নিজে আসুন। আপনি একজন মা। আপনাকে দেখলে এদের দুঃখ অর্ধেক কমে যাবে। আপনাকে দেখলে পুলিশের সাহস বাড়বে। স্থানীয়রা বুঝবে আপনি তাদের পাশে আছেন।

এদিকে পরিদর্শনে এসে গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েত সাকি অভিযোগ করে বলেন, একটি উগ্রসাম্প্রদায়িক গোষ্টীকে পৃষ্টপোষকতা দিয়ে তৈরি করা হচ্ছে। অথচ সরকার এই সম্প্রদায়ের গোষ্টীকে দমনের নামে নিজেদের ভোটবিহীন ক্ষমতাকে প্রলম্বিত করছে। পৃষ্টপোষকতার মাধ্যমে ক্ষমতা টিকিয়ে রাখছে নিজেরাই। এর দায় সরকারকে নিতে হবে।  

এ সময় উপস্থিত ছিলেন নারী পক্ষের নেত্রী শিরিন হক, ভাসানী অনুসারী পরিষদ মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলু, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, বীর মুক্তিযোদ্ধা নঈম জাহাঙ্গীর ,রাষ্ট্র সংস্কার আন্দোলনের অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু,  ৬৯‘ গণঅভ্যুত্থানের শহীদ আসাদের ছোট ভাই ডা. নুরুজ্জামান, অর্থ বিষয়ক সমন্বয়ক, রাষ্ট্র সংস্কার আন্দোলন দিদারুল হক ভূঁইয়া, ইসমাইল, সাংগঠনিক সম্পাদক, ভাষানী অনুসারী টাঙ্গাইল জেলার সাধারণ সম্পাদক হেদায়েত খানশুর শুভা, ভাসানী অনুসারী পরিষদের সদস্য চাষি এনামুল হক, ভাষানী অনুসারী পরিষদ যুব ও ক্রিয়া বিষয়ক সম্পাদক, আল মুকিত, ভাসানী অনুসারী পরিষদের কেন্দ্রীয় সদস্য  মুহিব্বুল্লাহ বাহার, ভাসানী অনুসারী পরিষদের ছাত্র ফ্রন্টের নেতা ইসমাইল হোসেন সম্রাট, রাস্ট্র সংস্কার আন্দোলনের মাহবুব হক মিলটন, ছাত্র ফেডারেশনের ঢাকা মহানগর সভাপতি সৈকত আরিফ, ছাত্র ফেডারেশনের হামিদুল হক মিয়া ও  নিজাম, রংপুর জেলা গণসংহতি আন্দোলনের আহ্বায়ক তৌহিদুর রহমান প্রমুখ।

এ সময় ক্ষতিগ্রস্ত এলাকায় গণস্বাস্থ্য সহায়তা কেন্দ্র অসহায় ২৫০ পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ০২০৭ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২১
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa