ঢাকা, মঙ্গলবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

পীরগঞ্জের ঘটনায় বিচার হবেই: ধর্ম প্রতিমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৯ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২১
পীরগঞ্জের ঘটনায় বিচার হবেই: ধর্ম প্রতিমন্ত্রী

ঢাকা: ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান বলেছেন, পীরগঞ্জের রামনাথপুরের কসবায় হিন্দু সম্প্রদায়ের বাড়ি-ঘরে অগ্নি সংযোগকারী দুস্কৃতিকারীদের অবশ্যই দৃষ্টান্তমূলক বিচারের মুখোমুখি হতে হবে।

বুধবার (২০ অক্টোবর) পীরগঞ্জে অগ্নিসংযোগে ক্ষতিগ্রস্ত হিন্দু সম্প্রদায়ের পরিবারের মধ্যে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে নগদ অনুদান বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মন্ত্রণালয় থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।


প্রতিমন্ত্রী বলেন, যারা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের উন্নয়ন অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করতে চায়, তারাই দেশে সাম্প্রদায়িক সম্প্রীতির পরিবেশ নষ্ট করতে দাঙ্গা-হাঙ্গামার সৃষ্টি করছে।  

তিনি বলেন, জনপ্রতিনিধি, প্রশাসন ও জনগণকে গত ১২ বছরের ন্যায় প্রধানমন্ত্রীর নেতৃত্বে স্বাধীনতার পরাজিত শক্তি, বোমা হামলাকারী সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধ থাকতে হবে। তাহলে কেউ দেশে বিশৃঙ্খলার সুযোগ নিতে পারবে না।  

তিনি আরও বলেন, জাতির পিতার নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত বাংলাদেশ আমাদের সবার। অসাম্প্রদায়িক বাংলাদেশ আমাদের সাংবিধানিক ভিত্তি। অশুভ চক্র যেন কোনোভাবেই আর সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে না পারে এ বিষয়ে সমাজের সবাইকে সজাগ থাকতে হবে।  

রংপুর জেলা প্রশাসক আসিফ আহসানের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন সংসদ সদস্য ও হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সিনিয়র ভাইস চেয়ারম্যান মনোরঞ্জনশীল গোপাল, ভাইস চেয়ারম্যান সুব্রত পাল।  

সভায় আরও উপস্থিত ছিলেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্মসচিব মো. নায়েব আলী মণ্ডল, রংপুরের পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার, ইসলামিক ফাউন্ডেশন রংপুর বিভাগের পরিচালক মো. আবুল কালাম, পীরগঞ্জ উপজেলা চেয়ারম্যান নুর মোহাম্মদ মণ্ডল, পীরগঞ্জ উপজেলা নির্বাহী (ইউএনও) কর্মকর্তা বিরোদা রাণী রায় প্রমুখ।  

বাংলাদেশ সময়: ২৩৩০ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২১
এমআইএইচ/আরআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa