ঢাকা, শুক্রবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১, ২৭ রবিউস সানি ১৪৪৩

জাতীয়

তিস্তার স্রোতে ভেসে গেলেন কৃষক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪২ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২১
তিস্তার স্রোতে ভেসে গেলেন কৃষক ছবি সংগৃহীত

কুড়িগ্রাম: অবিরাম বর্ষণ, আর উজান থেকে নেমে আসা ঢলে আকস্মিক পানি বেড়েছে তিস্তায়। এ অবস্থায় নদী পার হওয়ার সময় তীব্র স্রোতের মুখে নিখোঁজ হয়েছেন এক কৃষক।

বুধবার (২০ অক্টোবর) দুপুর দুইটার দিকে কুড়িগ্রামের উলিপুর উপজেলায় এ ঘটনা ঘটেছে। নিখোঁজ কৃষকের নাম বদিয়াজ্জামান।
 
পরে স্থানীয়রা সন্ধ্যা ৬টা পর্যন্ত ৪ ঘণ্টা ধরে নদীতে অনেক খোঁজাখুঁজি করলেও তাকে উদ্ধার করতে পারেনি।

তারা জানান, বুধবার দুপুরে থেতরাই ইউনিয়নের দড়ি কিশোরপুর এলাকায় সাঁতরে নদী পার হতে গিয়ে তিস্তার তীব্র স্রোতে তলিয়ে যান বদিয়াজ্জামান। তিনি ওই ইউনিয়নের নগর পাড়া এলাকার বাসিন্দা।  

স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. আইয়ুব আলী সরকার বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে জানান, নিখোঁজ বদিয়াজ্জামান প্রতিদিনের মতো নিজের গবাদিপশুর ঘাস সংগ্রহ করতে তিস্তা নদী পাড়ি দিয়ে চরাঞ্চলে যায়। পরে দুপুরের দিকে ঘাসের বস্তাসহ সাঁতার কেটে তিস্তা নদী পাড়ি দিয়ে বাড়ি ফেরার পথে তীব্র স্রোতের তোড়ে ডুবে যায়।

তিনি আরও বলেন, এ সময় প্রত্যক্ষদর্শীরা তাকে উদ্ধারে নদীতে নেমে খোঁজাখুঁজি করাসহ স্থানীয়দের সহযোগিতায় দুটি নৌকা দিয়ে অভিযান চলালেও সন্ধ্যা পর্যন্ত বদিয়াজ্জামানকে উদ্ধার করা সম্ভব হয়নি।
 
উলিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমতিয়াজ কবির বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে জানান, আবহাওয়া প্রতিকূল থাকায় উদ্ধার কাজ ব্যহত হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২১
এফইএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa