ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খাগড়াছড়িতে ৬ দোকান পুড়ে ছাই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৫ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২১
খাগড়াছড়িতে ৬ দোকান পুড়ে ছাই খাগড়াছড়িতে ৬ দোকান পুড়ে ছাই

খাগড়াছড়ি: খাগড়াছড়ি জেলা সদর ভাইবোনছড়া ইউনিয়নের পানছড়ি রোডের শিব মন্দির এলাকায় আগুনে পুড়ে গেছে ৬টি দোকান। এতে ব্যবসায়ীদের প্রায় ৩০-৩৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্তরা।

বুধবার (২০ অক্টোবর) দিনগত রাতে বিদ্যুতের শর্ট সার্কিটের কারণে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয় বলে স্থানীয়রা জানায়।

স্থানীয় সূত্র জানান, রাতে হঠাৎ করে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। পরে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

আগুনে চালের দোকান, মুদির দোকান, কসমেটিক দোকানসহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে যায়। ক্ষতিগ্রস্তদের ভাষ্যমতে প্রায় অর্ধ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

ক্ষতিগ্রস্ত জ্যোর্তিময় চাকমা বলেন, ‘আমার দোকানে ৫০ কেজি পরিমাণের ৯ বস্তা চাল ছিল। এছাড়াও বিভিন্ন মালামাল ছিল। সবমিলিয়ে যার আনুমানিক মূল্য প্রায় ৬ লাখের টাকার বেশি। আমি রাতে দোকান বন্ধ করে বাসায় চলে যাই। ভোররাতে আমাকে একজন ফোন করে আগুন লাগার ঘটনা বলে। আমি দ্রুত দোকানে ছুটে আসি। আমি এসে দেখি ততক্ষণে আগুন সবকিছু শেষ করে দিয়েছে। ’

অপর এক ক্ষতিগ্রস্ত দোকানের মালিক অমর ধন চাকমা জানান, ফায়ার সার্ভিসের গাড়ি আসতে দেরি করছে। ফায়ার সার্ভিসের কর্মীরা আসার আগেই দোকান পুড়ে ছাই হয়ে গেছে।

এ ব্যাপারে স্থানীয় ইউপি চেয়ারম্যান পরিমল ত্রিপুরা জানান, বিষয়টি উপজেলা প্রশাসনকে জানিয়েছি। ক্ষতিগ্রস্তদের সহযোগিতার ব্যাপারে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১২২৩ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২১
এডি/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ