ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দুর্যোগকালে শিশুদের ঝুঁকিহ্রাসে কর্মপরিকল্পনা সভা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৭ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২১
দুর্যোগকালে শিশুদের ঝুঁকিহ্রাসে কর্মপরিকল্পনা সভা

খুলনা: স্বাভাবিক ও দুর্যোগকালীন সময়ে শিশুদের ঝুঁকিহ্রাস বিষয়ক কর্মপরিকল্পনা পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

স্থানীয় সরকার ও ইউনিসেফের যৌথ উদ্যোগে মঙ্গলবার (১৯ অক্টোবর) দুপুরে খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) মেয়র তালুকদার আব্দুল খালেক।

প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র বলেন, নগরের বস্তি এলাকার মানুষ তাদের মতো করে সমস্যার সমাধান খোঁজে। স্বাভাবিক সময়ে এবং দুর্যোগকালে করণীয় বিষয়ে তাদের বিশেষ ধারণা ও পরিকল্পনা নেই। এ প্রকল্পের মাধ্যমে তারা সহায়তা পাবেন। কীভাবে নগরের দুখি শিশুদের জীবনকে পরিবর্তন করা যায় সে বিষয়ে আমাদেরই ভাবতে হবে।

সভায় জানানো হয়, এ কর্মপরিকল্পনার আওতায় কেসিসি এলাকায় দুর্যোগকালে শিশুকেন্দ্রিক ঝুঁকিহ্রাস করার পরিকল্পনা রয়েছে। দুর্যোগকালে শিশুর স্বাস্থ্য, শিক্ষা, খাদ্য ও পুষ্টি, পানি ও পয়ঃনিষ্কাশন এবং সুরক্ষা এ পাঁচটি বিষয় এ পরিকল্পনার আওতায় বাস্তবায়ন করা হবে।

কেসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আজমুল হকের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন ইউনিসেফের খুলনা চিফ ফিল্ড অফিসার কাওসার হোসেন।

সভায় কেসিসির মেডিক্যাল অফিসার ডা. স্বপন কুমার হালদার, বীর মুক্তিযোদ্ধা মো. আলমগীর কবিরসহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা ও এনজিও প্রতিনিধিরা অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৮৩৬ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২১
এমআরএম/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad