ঢাকা, সোমবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১, ২৩ রবিউস সানি ১৪৪৩

জাতীয়

রাজধানীতে আইসসহ গ্রেফতার ৩

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৩ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২১
রাজধানীতে আইসসহ গ্রেফতার ৩ ভয়ংকর মাদক আইস। ছবি: সংগৃহীত

ঢাকা: রাজধানীর উত্তরা দক্ষিণখান ও মিরপুরের পল্লবীতে অভিযান পরিচালনা করে ৫০০ গ্রাম ভয়ংকর মাদক আইসসহ (ক্রিস্টাল মেথ) সুমন, ইমন ও নুরুল ইসলাম নামে তিন বিক্রেতাকে গ্রেফতার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি)।

সোমবার (১৮ অক্টোবর) তাদের গ্রেফতার করা হয়।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ঢাকা মেট্রো. উত্তর অঞ্চলের সহকারী পরিচালক (এডি) মো. মেহেদী হাসান বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গ্রেফতার তিন আসামির মধ্যে নুরুল ইসলাম টেকনাফের শীর্ষ মাদক বিক্রেতা। তার মাধ্যমেই ঢাকায় আইস নিয়ে আসা হয়েছিল।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সূত্রে জানা যায়, সুমন ও ইমন দু’জন ঘনিষ্ঠ বন্ধু। তারা টেকনাফের মাদক বিক্রেতা নুরুল ইসলামের সঙ্গে সখ্যতা গড়ে তোলেন। এরপর নুরুলের মাধ্যমেই টেকনাফ থেকে আইস সংগ্রহ করে ঢাকায় চওড়া দামে বিক্রির প্রক্রিয়া শুরু করেন। সুমন ও ইমন ঢাকায় আইসের বাজার তৈরির চেষ্টা করছিল।

মিয়ানমার থেকে নাফ নদী পার হয়ে ভয়ঙ্কর মাদক আইস বাংলাদেশে প্রবেশ করে। যারা ইয়াবা বিক্রির সঙ্গে যুক্ত, তারাই আইস বিক্রির সঙ্গে যুক্ত হওয়ার চেষ্টা করছেন। আইসের দাম বেশি হওয়ায় এটি সেবন ও বিক্রির সঙ্গে যুক্ত হচ্ছেন বিত্তশালীরাও।

আইস ইয়াবার চেয়েও ক্ষতিকর। এতে এনফিটামিনের পরিমাণ অনেক বেশি।

বাংলাদেশ সময়: ২০৩৭ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২১
এসজেএ/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa