ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ষড়যন্ত্রকারীদের রুখে দেওয়া হবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২১
ষড়যন্ত্রকারীদের রুখে দেওয়া হবে

রাঙামাটি: খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি বলেছেন,  রাঙামাটিতে একটি চক্র রয়েছে, তারা আমাদের শান্তিতে থাকতে দিচ্ছে না। সোমবার (১৮অক্টোবর) সকালে রাঙামাটি জেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত বেসরকারি বিদ্যালয়, মাদ্রাসা, নন এমপিওভুক্ত শিক্ষক, কর্মচারীদের মাঝে করোনাকালীন সহায়তা দেওয়ার সময় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এমপি দীপংকর আরও বলেন, সামনে ইউপি নির্বাচন। যারা সাধারণ জণগণের আস্থা অর্জন করেছেন অস্ত্রধারী সন্ত্রাসীরা তাদের হত্যা করছে। সন্ত্রাসীদের গুলিতে আমাদের দলের নেতা নেথোয়াই মারমা নিহত হয়েছেন। দেশে একটি সাম্প্রদায়িক গোষ্ঠি মন্দিরে আগুন দিয়ে অরাজকতা সৃষ্টি করছে। কিন্তু আর না, ষড়যন্ত্রকারীদের ষড়যন্ত্র এবার রুখে দেওয়া হবে।

দীপংকার তালুকদার বলেন, ২০০১সালে বরকল উপজেলায় ভূমিকম্প হয়েছিল। তৎকালীন বিএনপি সরকার মানুষকে সহায়তা দেয়নি। আমরা ক্ষমতায় না থাকলেও সেখানে গিয়ে ক্ষতিগ্রস্তদের সহায়তা করেছি।

বেসরকারি শিক্ষকদের উদ্দেশ্যে এমপি বলেন, লংগদু উপজেলায় স্থানীয় আ.লীগের নেতাদের অনুরোধে ১৩৫জন বেসরকারি শিক্ষককে করোনাকালীন সহায়তা করেছি। তখন ভাবলাম জেলায় আরও বেসরকারি শিক্ষক রয়েছে। তাই তাদের সহায়তা করতে এই আয়োজন।

এমপি দীপংকর শিক্ষকদের প্রতি অনুরোধ জানিয়ে বলেন, আপনারা শিক্ষার্থীদের অসাম্প্রদায়িক চেতনার শিক্ষাদান করুন। কারণ শিক্ষার্থীরা শিক্ষকদের কথা শোনে। বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে মুসলিম-হিন্দু, বৌদ্ধ-খ্রিস্টান সবাই মিলেমিশে এদেশের স্বাধীনতার জন্য যুদ্ধ করেছেন। তাই বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক দেশ।

এমপি বলেন, দেশের এক হাজার স্কুল জাতীয়করণ করা হবে। তাই চেষ্টা করা হবে এ জেলার যে স্কুলগুলো নন এমপিওভুক্ত রয়েছে সেগুলোকে এ প্রকল্পের আওতায় আনতে।


অনুষ্ঠানে ১৫১টি বেসরকারি স্কুলের ৯৮৪জন শিক্ষক, কর্মচারীকে করোনাকালীন সহায়তা হিসেবে জনপ্রতি পাঁচ হাজার টাকা করে মোট ৪৯লাখ ২০হাজার টাকা এবং দুস্থ ১৬জন শিক্ষককে  জনপ্রতি ১০হাজার টাকা করে সর্বমোট এক লাখ ৬০হাজার টাকা দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছাড়াও বক্তৃতা করেন- রাঙামাটি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক  ও জেলা পরিষদের সদস্য হাজী মুছা মাতাব্বর, জেলা পরিষদের সদস্য অংসুই ছাইন চৌধুরী, কাপ্তাই উপজেলার গীতাপড়া বেসরকারি স্কুলের প্রধান শিক্ষক উচিংমং মারমা, কাউখালী উপজেলার রাঙ্গিপাড়া এলাকার মহিউম সুন্নাহ মাদ্রাসা ও এতিমখানা’র  শিক্ষক মো. আনোয়ার মুহতামিম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, জেলা সদস্য প্রবর্তক চাকমা। অনুষ্ঠানের শুরতে শেখ রাসেলের ৫৮তম জন্মদিন উপলক্ষে কেক কাটা হয়।

এ সময়  জেলা পরিষদ সদস্য রেমলিয়ানা পাংখোয়া, সবির কুমার চাকমা, বাদল চন্দ্র দে, বিপুল ত্রিপুরাসহ শিক্ষক পরিষদের নেতারা উপস্থিত ছিলেন।
 

বাংলাদেশ সময়: ১৭১৮ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২১ 
এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।