ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

ট্রেনের শিশুযাত্রীরা পেল উপহার সামগ্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪১ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২১
ট্রেনের শিশুযাত্রীরা পেল উপহার সামগ্রী ছবি: বাংলানিউজ

ঢাকা: শহীদ শেখ রাসেলের ৫৮ তম জন্মবার্ষিকী উপলক্ষে ট্রেনে ভ্রমণরত শিশুদের মধ্যে উপহার সামগ্রী বিতরণ করেছেন রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন।

সোমবার (১৮ অক্টোবর) সকালে কমলাপুর রেলওয়ে স্টেশনে তিনি উপহার সামগ্রী বিতরণ করেন।

রেলপথ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মো. শরিফুল আলম জানান, উপহার সামগ্রীর মধ্যে ছিল একটি কেক, একটি পেন্সিল, একটি কাটার, একটি রাবার, দুটি স্টিকার, কয়েক ধরনের চকলেট।

সকালে একতা এক্সপ্রেস ট্রেনে শিশু যাত্রীদের মধ্যে রেলপথ মন্ত্রী উপহার সামগ্রী বিতরণ করেন।

বিতরণ শেষে রেলপথ মন্ত্রী বলেন, অপরাধীরা শেখ রাসেলসহ ১৫ আগস্টে নৃশংস হত্যাকাণ্ড করে বীরদর্পে ঘুরে বেড়িয়েছে। আমাদের উদ্দেশ্য শিশুদের উপহার দেওয়ার মাধ্যমে শিশু রাসেলের খুনিদের প্রতি ঘৃণা জানানো। এছাড়া শিশুদের উপহার সামগ্রী বিতরণের মাধ্যমে শেখ রাসেল সম্পর্কে জানার আগ্রহ তৈরি করা আমাদের উদ্দেশ্য।

পরে রেলপথ মন্ত্রীসহ অন্যরা স্টেশনে রাখা মুজিববর্ষ উপলক্ষে দুটি কোচকে জাদুঘর বানিয়ে রাখা মুক্তিযুদ্ধ ভ্রাম্যমাণ রেল জাদুঘর পরিদর্শন করেন।

এর আগে সকালে রেলপথ মন্ত্রণালয় ও বাংলাদেশ রেলওয়ের উদ্যোগে শহীদ শেখ রাসেলের জন্মবার্ষিকী উপলক্ষে রেলভবনে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক ও শ্রদ্ধা নিবেদন করেন রেলপথ মন্ত্রীসহ সকল স্তরের কর্মকর্তা-কর্মচারীরা।

এসব কার্যক্রমে অংশ নেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. সেলিম রেজা, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্র নাথ মজুমদারসহ রেলপথ মন্ত্রণালয় ও বাংলাদেশ রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১২৪১ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২১
এমআইএইচ/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।