ঢাকা, মঙ্গলবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩০ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২১
ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগ

ময়মনসিংহ: ময়মনসিংহে এক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের বিরুদ্ধে ভুয়া বিল-ভাউচার ও রেজুলেশনে বিভিন্ন সরকারি প্রকল্পের প্রায় ৩২ লাখ টাকা আত্মসাতের অভিযোগ করেছেন সংশ্লিষ্ট ইউপি সদস্যরা।    

ওই ইউপি চেয়ারম্যানের নাম আনোয়ার হোসেন সরকার।

তিনি সদর উপজেলার খাগডহর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান।

রোববার (১৭ অক্টোবর) দুপুরে ময়মনসিংহ প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে তারা এ অভিযোগ করেন। এ সময় তারা ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেনের অপসারণ দাবি করেন।  

এতে উপস্থিত ছিলেন- ইউপি সদস্য শায়লা সুলতানা, জামাল উদ্দিন, নায়েব আলী, ইসমত আরা, সুরুজ মিয়া, মাহমুদুল হাসান সুমন, আছমা খাতুন, বাবুল মিয়া, ফয়েজুর রহমান প্রমুখ।  

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন খাগডহর ইউনিয়ন পরিষদের সদস্য ও প্যানেল চেয়ারম্যান একরামুল হক।  

তিনি বলেন, চেয়ারম্যান আনোয়ার হোসেন সরকার ভুয়া ভাউচার ও রেজুলেশনের মাধ্যমে বিভিন্ন প্রকল্পের প্রায় ৩২ লাখ টাকা আত্মসাৎ করেছেন। দীর্ঘদিন ধরে তিনি পরিষদের মাসিক সভা করছেন না।

সেই সঙ্গে খাদ্যবান্ধব কর্মসূচির চাল ও প্রধানমন্ত্রীর মানবিক সহায়তার টাকা বিতরণে অনিয়ম, এলজিএসপি প্রকল্পের কাজ বন্টনে স্বেচ্ছাচারিতা, খেয়াঘাট ইজারার টাকা আত্মসাৎ, ভিজিডি কার্ড বিতরণে স্বজনপ্রীতিসহ নানা ধরনের অনিয়ম করে আসছেন।

এসব ঘটনায় গত ১২ অক্টোবর জেলা প্রশাসক বরাবর অনাস্থা জ্ঞাপন করে স্মারকলিপি দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

এ বিষয়ে ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন বলেন, আমার বিরুদ্ধে আনা অভিযোগগুলোর তদন্ত হোক। তবেই প্রমাণিত হবে ঘটনার সত্যতা কতটুকু। এর বেশি এখন আমি কিছু বলতে চাই না।  

বাংলাদেশ সময়: ২১২৮ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa