ঢাকা, সোমবার, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১, ০১ জমাদিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

সাপোর্ট সেন্টার হচ্ছে প্রবাসীদের জন্য

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১২ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২১
সাপোর্ট সেন্টার হচ্ছে প্রবাসীদের জন্য প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ

ঢাকা: প্রবাসী কর্মীদের জন্য বিমানবন্দরের কাছে সাপোর্ট সেন্টার স্থাপনের উদ্যোগ নিয়েছে সরকার। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমনটাই জানিয়েছেন।

তিনি বলেন, বিদেশগামী এবং বিদেশ ফেরত কর্মীদের সাময়িক আবাসনসহ তাদের জন্য তাৎক্ষণিক প্রয়োজনীয় সুবিধাদি প্রদানে সাপোর্ট সেন্টার স্থাপন করা হবে। এছাড়াও প্রবাসী কর্মীদের কম খরচে চিকিৎসা সুবিধা দেওয়ার জন্য রাজধানীর ভাটারায় একটি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার স্থাপন করা হচ্ছে।

রোববার (১৭ অক্টোবর) প্রবাসীকল্যাণ ভবনে প্রবাসী কর্মীদের প্রতিবন্ধী সন্তানদের ভাতা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড এই ভাতা দিচ্ছে। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মন্ত্রণালয়ের সচিব ড.আহমেদ মুনিরুছ সালেহীন।

মন্ত্রী বলেন, বর্তমান সরকার প্রবাসী বান্ধব। আমরা সবসময় প্রবাসীদের কল্যাণে কাজ করছি। এরই অংশ হিসেবে প্রবাসী কর্মীদের প্রতিবন্ধী সন্তানদের বছরে ১২ হাজার টাকা করে  ভাতা দেওয়া হচ্ছে।

তিনি বলেন, আমাদের লক্ষ্য শুধু ভাতা দেওয়া নয়, প্রত্যাশা করি এসব প্রতিবন্ধী সন্তান যেন সুচিকিৎসার মাধ্যমে পুরোপুরিভাবে সুস্থ হয়ে উঠতে পারে।

সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন বলেন, দেশের অর্থনীতিতে প্রবাসী কর্মীদের অবদান খুবই গুরুত্বপূর্ণ। সেই অবদানের স্বীকৃতি স্বরূপ তাদের প্রতিবন্ধী সন্তানদের মাঝে ভাতা দেওয়া হচ্ছে।

তিনি বলেন, ভাতার পরিমাণ যাই হোক না কেন, সবচেয়ে বড় কথা হলো সরকার প্রবাসী কর্মীর পরিবারের পাশে রয়েছে।
 
ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক মো. হামিদুর রহমানের সভাপতিত্বে সভায় অন্যান্যের মাঝে জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. শহীদুল আলম এনডিসি, বোয়েসের ব্যবস্থাপনা পরিচালক মো. বিল্লাল হোসেন, প্রবাসী কল্যাণ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো. জাহিদুল হক, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের পরিচালক শোয়াইব আহমেদ খান উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময় : ১৬০৭ ঘণ্টা, অক্টোবর ১৭,২০২১
জিসিজি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa